মে দিবসে সিলেটে ছাত্র ইউনিয়নের সমাবেশ

মহান শ্রমিক দিবস উপলক্ষে সিলেটে সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।

শনিবার (১ মে) বিকেল চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে স্বাস্থ্যবিধি মেনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক মো. নাবিল এইচের সভাপতিত্বে ও মহানগর সংসদের নেতা নাহিদা হাসান প্রান্তিকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট মহানগর সংসদের সাধারণ সম্পাদক বিশাল দেব, মদন মোহন কলেজের কোষাধক্ষ্য মোহাইমিনুল ইসলাম মাহিন।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট মহানগরের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাউছার, মদন মোহন কলেজ সংসদের সভাপতি অনির্বাণ রায় প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘যাদের শ্রমে ঘামে আমাদের সভ্যতা তৈরি হয় আজকের এই মহান দিনে সেসকল শ্রমজীবী মানুষদের জানাই বিপ্লবী শুভেচ্ছা। আমরা এমন এক সময় এবারের মে দিবস পালন করছি যখন ন্যায্য অধিকারের আন্দোলনে নামলে শ্রমিকদের বুকে গুলি চলে। বাঁশখালীর ঘটনা আবারো প্রমাণ করে বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী সরকার মালিকদের স্বার্থ রক্ষার্থে কাজ করছে। আমরা এই মহান দিনে বাঁশখালীতে শ্রমিক হত্যাকান্ডের বিচার চাই।’

বক্তারা আরও বলেন, ‘যাদের শ্রমে আমাদের দেশের অর্থনীতি সচল হয় তাদের নিয়ে সরকারের কোনো ভাবনা নেই। ছাত্র ইউনিয়ন লকডাউন শুরুর আগে দাবি জানিয়েছিল নিম্ন আয়ের শ্রমজীবী মানুষদের রেশন দিতে হবে, নগদ অর্থ দিতে হবে কিন্তু সরকার সেই দাবি মেনে নেয়নি। কিন্তু আমাদের শ্রমিকরা যখন পেটের দায়ে রাস্তায় নেমেছেন তখন তাদের রিকশা উল্টিয়ে রাখা হয়েছে, তাদের জরিমানা করা হয়েছে। এবস্থায় আগামী দিনে দেশের সকল ছাত্র-শ্রমিক-কৃষক-জনতাকে নিয়ে আন্দোলনের মাধ্যমে শ্রমজীবী মেহনতী মানুষের অধিকার প্রতিষ্ঠা করব এই প্রত্যাশা আমরা ব্যক্ত করছি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *