মে দিবসে মহানগর জাসদ ও জাতীয় শ্রমিক জোটের সভা

“দুনিয়ার মজদুর এক হও, শোষণ, বঞ্চনা, অন্যায়, অত্যাচার, অবিচারের বিরুদ্ধে শ্রমিক শ্রেণির ঐক্যবদ্ধ হও সমতার সমাজ গড়ে তোল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ জাসদ সিলেট মহানগর ও জাতীয় শ্রমিক জোট সিলেট জেলার যৌথ উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৫ টায় সিলেট নগরীর চৌহাট্টাস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স হলে এই আলোচনা সভা অনুষ্টিত।

বাংলাদেশের শ্রমিক জোট সিলেট জেলা শাখার সভাপতি মোহাম্মদ আব্দুল আহাদ এর সভাপতিত্বে ও সদস্য আবুল বাশার বাদশার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর জাসদের সভাপতি এবং বাংলাদেশের শ্রমিক জোটের সিলেট জেলা শাখার উপদেষ্টা এডভোকেট জাকির আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে বিশ্ব আজ বিপর্যস্ত। বাংলাদেশেও এর ভয়াল থাবা আঘাত হেনেছে। ফলে গভীর সংকটে পড়েছে শিল্প-প্রতিষ্ঠান, হোটেল-রেস্তোরাসহ দেশের শ্রমজীবী মেহনতি মানুষ। এ পরিস্থিতিতে জনগণের পাশে থেকে আমাদের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখতে হবে। যেকোনো পরিস্থিতিতে আমরা দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাব। মহামারি করোনাকালে খেটে-খাওয়া শ্রমজীবী মানুষের প্রতি সবাই সদয় থাকুন। রমজান এবং ঈদকে সামনে রেখে শ্রমিকদের বেতন ও বোনাস সময়মতো পরিশোধ করুন। যেকোনো ন্যায্য দাবি আদায়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

পাশাপাশি তিনি করোনা কালে শ্রমিকদের অনুদান হিসেবে নগদ অর্থ প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর জাসদের সাধারন সম্পাদক নাজাত কবির, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর জাসদের সহ-সভাপতি ফয়েজ উল্লা ফারুকী আদনান।

এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- জাসদ নেতা শৈলেন তালুকদার, কামাল পাশা, বাংলাদেশের শ্রমিক জোট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক প্রবীর দে, শ্রমিক নেতা সঞ্জিত কুমার চন্দ, ইউসুফ তালুকদার, রবিন, পিন্টু কুমার দাস, সোহেদুর রহমান, দলিত সম্প্রদায়ের নেতা ও শ্রমিক জোটের সদস্য স্বপন কুমার ঋষি দাস, মতি লাল দাস প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *