শ্রীমঙ্গলে ২ টাকার ইফতার বিতরন নবম দিন পালন করলো দ্যা হেল্পিং উইং

আমিনুর রশীদ রুমান-মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: পবিত্র রমজান মাসে ইফতারের সময় সাধারণ মানুষের হাতে ইফতারি তুলে দিচ্ছে দ্যা হেল্পিং উইং স্বেচ্ছাসেবী সংগঠন। মাসজুড়েই এই সংগঠনগুলো পথশিশু, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষসহ দায়িত্বের খাতিরে পথে থাকা মানুষকে ইফতার করাবে। এই উদ্যোগের পেছনে রয়েছে একদল দেশপ্রেমি তরুণ স্বেচ্ছাসেবক।

গতকাল (২৮ এপ্রিল) ২০২১ খ্রিঃ বুধবার বিকেল ৫.৩০ মিনিটের সময় শ্রীমঙ্গলের ভানুগাছ রোডে পৌরসভা মার্কেটের সামনে সামনে খেটে খাওয়া রিকশাচালক, অটোরিকশা, ব্যানগাড়ী ,সি এনজি,মালবাহী ট্রাক ও পথচারী যাত্রী সহ দোকান শ্রমিকদের মাঝে ইফতারের খাবার বিতরন করে দ্যা হেল্পিং উইং স্বেচ্ছাসেবী সংগঠন। দ্যা হেল্পিং উইং সংগঠনের শ্রীমঙ্গল শাখার প্রধান সমন্বয়ক ফারহান হোসেন চৌধুরী বলেন,আমরা মাসজুড়েই এই ইফতার আয়োজন করব। এটা শিশুদের জন্য সংগঠন হলেও আমরা ইফতার করাই পথচারীদের। কোনো কোনো দিন চলে যাই মাদ্রাসা, এতিমখানা কিংবা বৃদ্ধাশ্রমে। একেক দিন একেক জায়গায়।

দ্যা হেল্পিং উইং সংগঠন মূলত অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে। তাদের নানা উদ্যোগের একটি ‘দুই টাকায় আহার’। এই প্রকল্পের মাধ্যমে তাঁরা দুই টাকার বিনিময়ে অসহায় মানুষের হাতে খাবার তুলে দেন। সেটাই রমজানে হয়ে যায় দুই টাকার ইফতারি । আক্ষরিক অর্থে দুই টাকা হচ্ছে শুভেচ্ছা মূল্য।
এখন ফেসবুক পেজের মাধ্যমে অনেক শুভাকাঙ্ক্ষী অর্থ সহায়তা করেন। তাই তাঁদের কার্যক্রমও বিস্তৃত হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *