রংপুরে উপজেলা হারাগাছে মসজিদ নিয়ে সংঘর্ষ নিহত ১ আটক ৪

সাইদুল ইসলাম রংপুর :: গতকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ৮ টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার ৪ নং ওয়ার্ডের চেয়ারম্যানটারী সারাই জুম্মাপড়া জামে মসজিদে আদায়কৃত টাকার হিসেব নিয়ে দুইপক্ষের সংঘর্ষে নাজমুল হক নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই মসজিদের কমিটি নিয়ে দুইপক্ষের মধ্যে দীর্ঘ সময় ধরে রেষা-রেষি চলছিলো।তবে ঘটনার পরপরই জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে।

ঘটনা সূত্রে জানা যায়, মসজিদের উন্নয়নের লক্ষ্যে নতুন কমিটির সদস্যরা স্থানীয়দের কাছ থেকে চাঁদা আদায় করছিলেন। তবে এই চাঁদার ২০ শতাংশ টাকা আদায়কারীরা নিতেন। এই ২০ শতাংশ টাকা নেয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার জোহরের নামাজের পর নতুন কমিটি গঠনের পর বাকবিতন্ডা হয়। পরবর্তীতে মাগরিবের নামাজ শেষে আবারও দুইপক্ষের মাঝে কথা কাটাকাটি হয়।

এতে দুইপক্ষের সংঘর্ষে নাজমুল হক নিহত হয় এবং নূর আলম ও দয়াল আহত হন। পরে ঘটনাস্থল থেকে নাজমুল, ও দয়ালকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে নাজমুল মারা যায়। এছাড়াও আহত নূর আলমকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

হারাগাছ থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করে।

হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *