মৌলভীবাজারে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা ২৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে২৬,৫০০ টাকা অর্থদণ্ড

আমিনুর রশীদ রুমান-মৌলভীবাজার প্রতিনিধি:: সরকার কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে  ২০ এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ মৌলভীবাজার সদর উপজেলার ওয়াপদা রোড, , সেন্ট্রাল রোড, কুসুমবাগ এলাকায় স্বাস্থ্যবিধি ও আরোপিত কঠোর নিষেধাজ্ঞা প্রতিপালন নিশ্চিতে জেলা প্রশাসন, মৌলভীবাজার কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের ৪ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

এ সময় স্বাস্থ্যবিধি ও যথাযথ কর্তৃপক্ষের অন্যান্য নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে ২৮ মামলায় সর্বমোট ২৬,৫০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

সকাল ১১.৩০ ঘটিকা থেকে দুপুর ৩.৩০ ঘটিকা পর্যন্ত পরিচালিত মোবাইল কোর্টে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব রুহুল আমিন ৬ টি মামলায় ৩,৪০০/- টাকা, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আরিফুল ইসলাম ৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১,৮০০/- টাকা, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব তানভীর হোসেন ৭ টি মামলায় ২,০০০/- টাকা ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রফিকুল ইসলাম কুসুমবাগ এলাকায় অবস্থিত আজিজ ইলেকট্রনিক্স, এ জি লাইব্রেরি, হার্ডওয়ারের দোকান সহ ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৯,৩০০/- টাকা অর্থদণ্ড প্রদান করেন।

সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *