সিলেটে সতর্ক অবস্থানে পুলিশ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :: গ্রেফতার করা হয়েছে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে। তার গ্রেফতার ঘিরে যে কোনো ধরনের অস্থিতিশীল পরিরিস্থিতি ঠেকাতে দেশের অন্যান্য স্থানের ন্যায় সিলেটেও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

তবে বিষয়টি  নিশ্চিত করেছে সিলেটে মহানগর পুলিশ (এসএমপি) সূত্র।

ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে এবং মামুনুল হকের রিসোর্টকাণ্ড ঘিরে হেফাজতে ইসলামের দেশজুড়ে আন্দোলনের পর আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে যায়। সিলেটে সকল থানায় বাঙ্কার বানিয়ে এলএমজি গার্ড বসানো হয়।

গত কয়েকদিন ধরে বিভিন্ন সহিংসতার মামলায় আসামি করা হেফাজত নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে। তাকে গ্রেফতারের পর সিলেটসহ সারা দেশে- বিশেষ করে চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়াসহ হেফাজত অধ্যুষিত এলাকাগুলোতে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

এসএমপি সূত্র জানায়, রোববার (১৮ এপ্রিল) সকালে সিলেটসহ সকল এসপি ও রেঞ্জের ডিআইজিকে নিজ নিজ জেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। মাঠপর্যায়ে সেই নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে। কেউ যাতে কোনোভাবেই অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে, সেদিকে খেয়াল রাখতে বলা হয়েছে।

অপতৎপরতাকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যেসব থানায় বাংকার তৈরি করা হয়েছে, সেখানে সার্বক্ষণিক দু’জন পুলিশ সদস্যকে অন-গার্ড দায়িত্ব পালনের কথা বলা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *