বিশ্বনাথে ব্যবসায়ীকে হত্যা ও লাশ গুমের হুমকি, থানায় জিডি

সিলেটের বিশ্বনাথ উপজেলার এক ব্যবসায়ীকে প্রাণে হত্যা করে লাশ গুম করার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে চারজনকে অভিযুক্ত করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই ব্যবসায়ী। বিশ্বনাথ থানায় সোমবার রাতে জিডি করেন উপজেলার দশঘর ইউনিয়নের মিয়ারবাজারের ‘স্বাদ অ্যান্ড কোং’র পরিচালক আনোয়ার আলী (৩২)। তিনি বল্লভপুর গ্রামের মজর আলীর ছেলে।

সাধারণ ডায়েরি থেকে জানা যায়, একই গ্রামের মৃত রশিম উল্লাহ’র ছেলে জমির আলী (৬৫), মৃত মফিজ উল্লাহ’র ছেলে সাহিদ আলী (৭০) ও মৃত শহিদ আলীর ছেলে কাঁচা মিয়া (৩৩) ও ইয়াজুল হক (২৫) এর সাথে দীর্ঘদিন ধরে ওই ব্যবসায়ীর বিরোধ রয়েছে। এর জেরে প্রায় ৬-৭ বছর আগে গ্রামের মসজিদে ধারালো অস্ত্র দিয়ে অভিযুক্ত ও তাদের সহযোগীরা প্রাণে হত্যার উদ্দেশ্যে মাথায় ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম করে তাকে।

পরে একাধিক বার ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথেও হামলা চালানো হয়।

গত  বছরের ১ ফেব্রুয়ারি রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ি ফেরার পথে বাড়ির সামনের রাস্তায়ই ফের আক্রমণ করা হয় তার ওপর। এসময় আহত হলেও মুখোশধারী দুর্বৃত্তদের কাছ থেকে দেশীয় ধারালো অস্ত্র ছিনিয়ে আনতে সক্ষম হন তিনি।

সম্প্রতি গ্রামে সাড়ে ৯ শতক জমি পৃথক দুই দলিল মূলে খরিদ করেন তিনি। এর পাশেই অভিযুক্তদের জমি হওয়ায় আক্রোশে তারা নানাভাবে পূর্ব শত্রুতাবশত ফের প্রাণে হত্যার পাঁয়তারা করছে তাকে। তিনি যেন তার ক্রয় করা ফসলি জমি ব্যবহার করতে না পারেন সেজন্যে গত বৃহষ্পতিবার সকালে প্রথম ও দ্বিতীয় অভিযুক্তের প্ররোচণায় তৃতীয় ও চতুর্থ অভিযুক্তের রাস্তার ওপরে স্থাপন করেছে একাধিক ঢালাই পিলার।

সেই সাথে ক্রয়কৃত জায়গা ছেড়ে দিতে অভিযুক্ত কাঁচা মিয়া হুমকি দিয়ে বলেছে, জায়গা পরিত্যাগ না করলে, ‘সাহিদ আলীর হুকুম, তারা যেন আমাকে সন্ত্রাসী বাহিনী দিয়ে হত্যা করে লাশ গুম করবে।’

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামীম মূসা বলেন, অভিযোগের আলোকে তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *