টিসিবি কর্মকর্তাকে প্রত্যাহারে আত্মাহুতির ঘোষনা রংপুর সংবাদকর্মীদের

রংপুর প্রতিনিধি :: রংপুরে টিসিবি কর্মকর্তা প্রতাপ চন্দ্রের নির্দেশে পঁচা পেয়াজ ক্রেতাদের কিনতে বাধ্য করা সহ ক্রেতাদের হয়রানির খবর বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হওয়ার পর পত্রিকা অফিসে চিঠি দিয়ে হুমকি দেয়ার প্রতিবাদে বুধবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও মানব বন্ধন করেছে সাংবাদিকেরা।

বক্তারা অভিযোগ করেন,রংপুর টিসিবি কর্মকর্তা নগরীতে ট্রাকের মাধ্যমে ডিলারদের দ্বারা বিদেশ থেকে আমদানি করা পঁচা ও নিম্নমানের পেয়াজ না কিনলে ভোজ্য তেল সহ অন্য কোন পন্য বিক্রি করা যাবে না বলে নির্দেশনা দিয়ে গ্রাহকদের জিম্মি করার খবর বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হলে খবরের প্রতিবাদ না করে বিভিন্ন পত্রিকা অফিসে চিঠি দিয়ে সাংবাদিকদের চাকুরী চ্যুত করে তাকে লিখিত ভাবে জানানোর ধৃষ্টতার পরিচয় দিয়েছেন। সাংবাদিকরা ৭ দিনের মধ্যে ওই কর্মকর্তাকে রংপুর থেকে প্রত্যাহার করার আলটিমেটামের ঘোষনা দিয়েছেন অন্যথায় কঠিন কর্মসূচি দেয়া হবে বলে জানান।
সমাবেশে সাংবাদিক বাপ্পি ৭ দিনের মধ্যে ওই দায়ি কর্মকর্তাকে অপসারন না করা হলে রংপুর প্রেসক্লাবের সামনে শরীরে পেট্রোল ঢেলে আত্মহত্যার ঘোষনা দিয়েছেন।
রংপুর প্রেসক্লাব সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধন ও সমাবেশে বক্তব্য দেন রিপোটার্স ক্লাবের সাধারন সম্পাদক শাহ বায়েজিদ আহাম্মেদ , সিটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক হুমায়ুন কবীর মানিক , রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও জার্নালিষ্ট এসোসিয়েশন টিসিএ এর সাধারন সম্পাদক এহেসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম রিপন সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ। এতে রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট , ইলেক্ট্রনিক্স মিডিয়া ও অন লাইনে কর্মরত সাংবাদিকরা অংশ গ্রহণ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *