সিলেটে জৈন্তাপুরে ১ হাজার বস্তা মটরশুঁটি জব্দ, ১০ লক্ষ টাকা নিলাম

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সিলেট জৈন্তাপুর উপজেলা সদরে অভিযান চালিয়ে ১ হাজার বস্তা মটরশুঁটি জব্দ এবং ১০ লক্ষ টাকায় নিলামে বিক্রয় করে।

গত ৬ ফেব্রুয়ারী দিবাগত রাত ১০ টায় গোপন সংবাদের ভিত্তিত্বে জৈন্তাপুর উপজেলা প্রশাসন, মডেল থানা পুলিশ ও এনএসআই যৌথ টিম উপজেলার লামাপাড়া এলাকা হতে ভারতে পাচারের উদ্দেশ্যে মজুদকৃত মটরশুঁটি গোদামে অভিযান পরিচালনা করে।

এসময় ১ হাজার বস্তা মটরশুঁটি জব্দ করে যৌথ বাহিনীর সদস্যরা৷ পরে যৌথ বাহিনীর সদস্যরা জব্দকৃত মটরশুঁটি নিলামের মাধ্যমে ১০ লক্ষ টাকায় বিক্রয় করা হয়৷ এছাড়া কৃত্রিম ভাবে বাজার সংকট তৈরী করে পাচারের লক্ষে মজুদ করার দায়ে ঘটনায় জড়িত একজনকে কৃষি বিপনন আইন ২০১৮ এর ১৯ ধারায় অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে ১ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং জরিমানার টাকা নগদে আদায় করা হয়।

অভিযানে নেতৃত্বদেন সহকারী কমিশনার ভূমি ফারুক হোসেন, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ মহসিন আলী, অফিসার ইনচার্জ তদন্ত ওমর ফারুক এবং এনএসআই সহকারী পরিচালক ইমরান হাসান।

এদিকে অভিযানকে স্বাগত জানায় সচেতন মহল ৷ নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন, সন্ধ্যায়, এশার আযান এবং রাত্র ১২টায় উপজেলার বিভিন্ন সীমান্ত পথ দিয়ে ভারত হতে বাংলাদেশে ভারতীয় গরু-মহিষ সহ ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মাদক সামগ্রী, কসমেট্রিক্স সামগ্রী, হরলিক্স, বিভিন্ন ব্যান্ডের সিগারেট বাংলাদেশে প্রবেশ করছে।

এগুলোর প্রতি নজরধারী সহ যৌথ অভিযান পরিচালনা করার দাবী জানান৷ এছাড়া উপজেলার গোয়াবাড়ী এবং আলু বাগান হতে পাহাড় টিলা কর্তন করে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায় করছে একটি চক্র সে দিকে নজর দিতে অনুরোধ করেন।

তারা আরও বলেন জৈন্তাপুর উপজেলার সীমান্ত গুলোর মধ্যে অন্যতম চোরাচালান রুট হিসাবে রয়েছে ১২৮৬ হতে ১২৯৪ এবং ১৩০০ হতে ১০০৭ নং আর্ন্তজাতীক পিলার এলাকার রোড় গুলো৷ অপর দিকে ১২৮৮ হতে ১২৮৩ আর্ন্তজাতিক পিলার এলাকা।

এসব এলাকা দিয়ে বাংলাদেশ হতে ভারতে পাচার হচ্ছে মটরশুঁটি, প্লাষ্টিক সামগ্রী, সুপারী বিপরীতে ভারত হতে বাংলাদেশে প্রবেশ করছে গরু মহিষ, মদ মাদক সামগ্রী, বিভিন্ন ব্যান্ডের সিগারেট ও কসমেট্রিক্স সামগ্রী৷ এনিয়ে সংশ্লিষ্ট বাহিনীর যোগ সূত্র রয়েছে বলে দাবী করেন তারা৷

এবিষয়ে জানতে নির্বাহী ম্যাজিষ্ট্যাট বলেন চোরাচালান প্রতিরোধে প্রশাসনের এ ধরনের যৌথ অভিযান অব্যাহত থাকবে। অন্যান্য বিষয় গুলো আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান৷ এছাড়া সচেতন মহলকে তথ্য দিয়ে সহযোগিতার আহবান জানান।
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *