সিলেটে বেপরোয়া মোটরসাইকেল,অভিযানে ১০১ যানবাহন আটক

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সিলেট মহানগরীর বিভিন্ন সড়কে বেপরোয়া গতিতে প্রতিযোগীতা করে মোটরসাইকেল চালানোর কারণে সড়ক দুর্ঘটনার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার ফলে ঝরে যাচ্ছে মূল্যবান প্রাণ ও পঙ্গুত্ব বরণ করছেন অনেকে। এ অবস্থায় জনসাধারণের জীবন নিরাপদ রাখতে ও সড়কে শৃঙ্খলা ফেরাতে চেকপোস্টের মাধ্যমে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালক, নিষিদ্ধ যানবাহন, রেজিস্ট্রেশনবিহীন যানবাহনের বিরুদ্ধে সোমবার (৫ অক্টোবর) নগরীতে দিনভর অভিযান পরিচালনা করেছে এসএমপির ট্রাফিক বিভাগ। এ সময় ১০১টি যানবাহন আটক ও ৩১টি যানবাহনের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

পুলিশ জানায়, জনসাধারণের জীবন নিরাপদ রাখতে ও সড়কের শৃঙ্খলা ফেরাতে এসএমপি ট্রাফিক বিভাগ কর্তৃক নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোষ্টের মাধ্যমে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালক, নিষিদ্ধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে গাড়ির বৈধ কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত যানবাহন চালানো, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার না করা, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো, উচ্চ শব্দ সৃষ্টিকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস খোলা এবং উল্টোপথে গাড়ী চালানোর অপরাধে মহানগরীর বিভিন্ন স্থানে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এমএমপির সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খয়ের জানান, সোমবার দর্শনদেউরি ও বিমানবন্দর রোডসহ নগরীর বিভিন্ন সড়কে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন প্রকারের ১০১টি যানবাহন ডাম্পিং ও ৩২টি যানবাহন চালকের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়। এছাড়া যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক প্রদর্শণকারী চালকদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, অভিযানের পাশাপাশি বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়েছে। এ সময় মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস ব্যবহার করা এবং উল্টোপথে গাড়ী না চালানো, রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত কোন কিছু বহন না করার জন্য অনুরোধ করা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *