দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের ঈদের শুভেচ্ছা জানালেন জামুকার মহাপরিচালক জহুরুল ইসলাম রোহেল

সাহেদ আহমেদ:: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীসহ সকল মুসলিম উম্মাহ’র, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সকল কর্মকর্তা, কর্মচারী ও মুক্তিযোদ্ধা সাংসদসহ দেশের সকল সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) মহাপরিচালক জহুরুল ইসলাম রোহেল। শুক্রবার (৩১ জুলাই) দেয়া এক বাণীতে তিনি এই শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

জামুকার মহাপরিচালক বলেন, মহান আল্লাহর নিকট কোরবানি কবুল হওয়ার জন্য শুদ্ধ নিয়ত ও উপার্জন থাকা আবশ্যক। পাশাপাশি সবাই সরকার নির্ধারিত স্থানে কোরবানি দেয়া ও কোরবানির বর্জ্য অপসারণসহ পশু ক্রয় থেকে শুরু করে প্রতিটি কার্যক্রম স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে করতে সচেষ্ট থাকবেন বলে আমি আশা রাখি। পবিত্র ঈদুল আজহা সবার জন্য বয়ে আনুক কল্যাণ ও সবার মধ্যে জেগে উঠুক ত্যাগের আদর্শ। মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।

করোনা মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে এবং জীবনযাপনে ও চলাফেরায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজে সুস্থ থাকি, অন্যকেও সুস্থ রাখি- এটাই হোক এবারের ঈদুল আজহায় সবার অঙ্গীকার।

তিনি আরও বলেন, কোরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীর সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয়। কোরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

ত্যাগের শিক্ষা আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই শান্তি ও সৌহার্দ্য প্রতিষ্ঠিত হবে বলেও মন্তব্য করেন জামুকার মহাপরিচালক জহুরুল ইসলাম রোহেল।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *