বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে হযরত শাহ পরাণ (রঃ) উচ্চ বিদ্যালয়ের ৯ম ব্যাচের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক -সুমন ইসলাম::মহামারী করোনা ভাইরাস আজ আমাদের স্বরণ করিয়ে দেয় ভূপেন হাজারিকার বিখ্যাত সেই গানের কথা-

মানুষ মানুষের জন্যে,
জীবন জীবনের জন্যে।
একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না?
ও বন্ধু….।

করোনা ভাইরাস (কোভিট-১৯) এর বিস্তাররোধে সারাদেশে ছিলো অঘোষিত লকডাউন সেই সাথে সাধারণ ছুটি । দীর্ঘকালীন সাধারণ ছুটির পর সব কিছু খুলে দেওয়া হলেও লোক সমাগম না থাকা এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় অনেকেই কর্মক্ষেত্র হারিয়ে বেকার, খেটে খাওয়া মানুষরাও হয়ে পড়েছেন অসহায়। অনেকের ঘরেই দেখা দিয়েছে খাদ‌্য সংকট।কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে দিনযাপন করছেন পাড়া,মহল্লা,বস্তি এলাকার মানুষ ও প্রান্তিক জনগোষ্ঠী।

এমন পরিস্থিতিতে” HSPHS 09- প্রয়াস” শিরোনামে উপহার হিসেবে খাদ্য সামগ্রী নিয়ে
বিপন্ন অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে হযরত শাহ পরাণ (রঃ) উচ্চ বিদ্যালয়ের ৯ম ব্যাচের শিক্ষার্থীরা। তারা জানান করোনা পরিস্থিতি ঠিক কখন মানুষকে মুক্তি দিবে তা জানা নেই, তাই
করোনা পরিস্থিতিতে উক্ত কার্যক্রম চলমান রাখার প্রচেষ্টায় ৯ম ব্যাচের শিক্ষার্থীরা প্রথম পর্যায়ে ১৫০ জন অসহায় মানুষকে উপহার হিসেবে খাদ্য সামগ্রী পৌছে দেয়। কার্যক্রম চলমান রাখতে দেশ বিদেশে অবস্থানরত ৯ম ব্যাচের সকল সাবেক শিক্ষার্থী সহায়তা অব্যাহত রাখবেন বলেও জানান। প্রথম পর্যায়ে ২০ দিনের চেষ্টায় ১ লক্ষ টাকার উপরে সংগ্রহ হয়। উক্ত টাকার মধ্যে থেকে ১৫০ পরিবারকে উপহার সামগ্রী প্রদান করা হয়। বাকি টাকা পরিবর্তি কার্যক্রমের জন্য রাখা হয়।
উক্ত কার্যক্রমে শ্রম ও মেধা দিয়ে সহযোগীতা করেন আবু বকর পারভেজ, এম কে আহমদ শুভ, শাওন দেব নাথ, মুহিব রহমান, রুজিনা রুজি, জুবায়ের ওয়াসিত,মারজুক, সৈয়দা হাবিবা সহ ৯ম ব্যাচের সকল সদস্যরা ।

সেচ্ছায় মানবতার কল্যাণে এমন মহৎ উদ্যোগ নিয়ে কার্যক্রমের সাথে যুক্ত ৯ম ব্যাচের সদস্য আবু বকর পারভেজ জানান, বর্তমান পরিস্থতিতে দেশের মানুষের জন্য আমাদের হৃদয় কাঁদে। তাই পরিস্থিতির স্বীকার অসহায় মানুষের কথা চিন্তা করে বিবেকের তাড়নায় তাদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি আমরা,আশাকরি সবার সহযোগীতা থাকলে আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *