নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম দৃঢ়তায় ব্যবসায়ীদের চোর পুলিশ খেলায় বাধা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সিলেটে ব্যবসায়ীদের চোর-পুলিশ খেলায় বাধা হয়ে দাঁড়িয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন। প্রতিদিনই চলছে নগরে স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে তার অভিযান। আজও  সিলেট নগরের বিভিন্ন মার্কেট ও দোকানে অভিযান চালিয়েছে সিলেটে সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে কেনাবেচার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫টি দোকানের মালিককে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রধান রাজস্ব কর্মকর্তা (সিআরও) মো. জসীম উদ্দিন।

মো. জসীম উদ্দিন  জানা যায়, সোমবার (১৮ মে) দুপুরে নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, নয়াসড়ক ও কাজীটুলায় সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। এসময় দোকানে ক্রেতা-বিক্রেতাদের মাঝে শারীরিক দূরত্ব বজায় না রাখা ও সরকারি স্বাস্থ্যবিধি না মানার কারণে ৫টি দোকানকে মোট ১১ হাজার ৫ শ’ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানাকৃত দোকানগুলো হচ্ছে- জিন্দাবাজারের জনতা সু স্টোর, মতিয়া গার্মেন্টস, মমতা ফ্যাশন গ্যালারি ও সানজিদা গার্মেন্টস এবং বন্দরবাজারস্থ সারবিয়া ফ্যাশন।

মো. জসীম উদ্দিন বলেন, ‘দোকানগুলোতে ভয়াবহ অবস্থা। প্রতিটি খোলা দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড়। পুলিশ দেখলেই দোকানিরা ভেতরে কাস্টমার ঢুকিয়ে ঠাস করে শাটার বন্ধ করে দেয়। পুলিশ চলে গেলে আবার শাটার খুলে দেয়। কেনাবেচায় শারীরিক দূরত্বের কোনো বালাই নেই।’

তিনি বলেন, ‘এভাবে তো মূলত করোনা আমন্ত্রণ জানানো হচ্ছে। এরকম চলতে থাকলে সিলেটের জন্য ভয়ঙ্কর পরিণতি অপেক্ষা করছে।’

অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সিলেট মেট্রোপলিটন পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *