সিলেটে গোয়াইনঘাটে আ.লীগ-বিএনপি নেতার নেতৃত্বে সংঘর্ষ, গ্রেপ্তার ২৭

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সিলেটের গোয়াইনঘাট উপজেলার লেংগুড়া ইউনিয়নে শনির গ্রাম হাওরের জলমহালকে কেন্দ্র করে (বৃহস্পতিবার) দুপুরে সংঘর্ষের ঘটনা ঘটে।

উক্ত সংঘর্ষের গোয়াইনঘাট থানায় দুটি মামলা রুজু করা হয়েছে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ জানান ওই ঘটনায় লেঙ্গুড়া ইউনিয়নের শনির গ্রামের হাফিজুল্লাহ বাদী হয়ে ৪১ জনের নাম উল্লেখ করে গোয়াইনঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। তার অভিযোগটি গোয়াইনঘাট থানায় রুজু করা হয়েছে।

অপর দিকে একই ঘটনায় শনির গ্রামের আব্দুস ছাত্তার বাদী ৮০ জন আসামির নাম উল্লেখ করে আরেকটা অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগটি গোয়াইনঘাট থানা পুলিশ আমলে নেয়। উভয় পক্ষের মামলায় ২৭ জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, জলাশয়ের জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। এর জের ধরে স্থানীয়দের পক্ষে লেংগুড়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জহির উদ্দিন ও বিএনপি আব্দুস সত্তার বাহিনীর সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

এই ঘটনায় সাতজন আহত হয়েছেন এবং জড়িত ২৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গোয়াইনঘাট থানা পুলিশ ১৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেন।

জানা গেছে, শনিরগ্রাম হাওরে জলাশয় নিয়ে স্থানীয় গ্রামবাসীর সাথে বিএনপি নেতা আব্দুস সত্তারের দীর্ঘদিনের বিরোধ চলে আসছে। এই বিরোধকে কেন্দ্র করে জলাশয় জমি দখল নিতে যান বিএনপি নেতা সাত্তার ও গ্রামবাসীর পক্ষে আওয়ামী লীগ নেতা জহির উদ্দিন। এসম পক্ষের উভয়পক্ষের মধ্যে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের খবর পেয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ ও ওসি তদন্ত হিলোল রায়ের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ জানান, খবর পেয়ে থানার পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় উভয়পক্ষের ২৭জনকে আটক করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *