বাণিজ্যিক গ্রাহকদের বিদ্যুৎ বিল পরিশোধের সময় বাড়ানোর অনুরোধ সিলেট চেম্বারের

বর্তমান দূর্যোগময় পরিস্থিতিতে ব্যবসায়ীদের কথা বিবেচনা করে ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত বাণিজ্যিক মিটারের বিদ্যুৎ বিল আগামী জুন মাসে বিলম্ব ফি ব্যতিত পরিশোধের সুযোগ প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা, মাননীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন এর কাছে  দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব তার স্বাক্ষরিত পত্রের  এ অনুরোধ জানানো হয়।

এই পত্রে আরো জানানো হয় যে, বর্তমানে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগময় পরিস্থিতিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় কর্তৃক আবাসিক গ্রাহকদের বিদ্যুৎ বিল ফেব্রুয়ারি থেকে মে-২০২০ মাস পর্যন্ত আগামী জুন মাসে কোন ধরণের বিলম্ব ফি ছাড়া পরিশোধের সুযোগ করে দেওয়া হয়েছে। যা করোনা ভাইরাসের দুর্যোগময় পরিস্থিতিতে কার্যকরি ভূমিকা রাখবে বলে মনে করেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এ আদেশে বাণিজ্যিক গ্রাহকদের যেমন- মিল, ফ্যাক্টরী, মার্কেট, দোকান-পাট, শো-রুম, আবাসিক হোটেল, রেস্টুরেন্ট ইত্যাদি ব্যবসা প্রতিষ্ঠানকে অন্তভুক্ত করা হয়নি। বস্তুতঃ বাণিজ্যিক গ্রাহকগণকে উচ্চ হারে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় এবং বর্তমান পরিস্থিতিতে সরকার কর্তৃক ব্যবসা প্রতিষ্ঠান সমুহ বন্ধের ঘোষণা দেওয়ায় ব্যবসায়ীরা অতীব প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী ব্যতিত প্রায় সবধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন।

এমতাবস্থায়, বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আবাসিক মিটারের ন্যায় বাণিজ্যিক মিটারের বিদ্যুৎ বিল বিলম্ব ফি ব্যতিত জুন মাসে পরিশোধের সুযোগ করে দেওয়ার জন্য সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে অনুরোধ জানানো  হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *