করোনায় ভারতে একদিনেই ৩৮ মৃত্যু, আক্রান্ত ১১ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক:: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে ভারতে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭৭ জনে। আর মোট সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৪৩৯ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এই সময়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৪৩৯ জন।

করোনায় আক্রান্ত রাজ্যগুলোর মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র (২,৬৮৭)। এরপর রয়েছে দিল্লি (১,৫৬১), তামিলনাড়ু (১,২০৪), রাজস্থান (৯৬৯) ও মধ্যপ্রদেশ (৭৩০)।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার লকডাউনের মেয়াদ আগামী ৩ মে পর্যন্ত বাড়িয়ে দেয়ার ঘোষণা করেছেন। তবে এ কথাও বলেছেন যে, ভারতের কোনো কোনো অঞ্চলে এই ভাইরাস বেশিমাত্রায় সংক্রমণ ঘটাচ্ছে, আর কোনো কোনো অঞ্চল এখনও পর্যন্ত তুলনায় ভালো অবস্থানে রয়েছে, আগামী কয়েক দিন কঠোরভাবে সে বিষয়ে নজরদারি করা হবে।

যদি দেখা যায়, যেখানে যেখানে সংক্রমণের মাত্রা কম, সেই অঞ্চলগুলোতে আর নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে না; তবে ২০ এপ্রিলের পর সেখানে লকডাউনের বিধিনিষেধ কিছুটা লাঘব করা হতে পারে।

এদিকে এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণার পরেই উত্তপ্ত হয়ে ওঠে মুম্বাই। লকডাউনের বিরোধিতা করে বাণিজ্য নগরীর বান্দ্রা স্টেশনের বাইরে এক হাজারেরও বেশি অভিবাসী শ্রমিক জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

বেশিরভাগেরই দাবি, তাদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করা হোক। জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *