লক ডাউনের অসহায়দের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে: মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ও সিলেট লক ডাউনের সময়ে যারা আমাদের এই দুঃসময়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন তাদের মধ্যে লন্ডন ভিত্তিক সংগঠনক ইনসান এইড অন্যতম।

ইনসান এইডে সব সময় গরীব দুঃখীদের জন্য কাজ করে যাচ্ছে। দেশের এই কঠিন সময়ে এনসান এইড সিটি কর্পোরেশনের খাদ্য ফান্ডে ১’শ বস্তা (৫ মেট্রিক টন) চাল দিয়েছেন আমি নগরবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতার সাথে গ্রহণ করলাম। তিনি আরো বলেন, বিশ্বে মহামারি আকার ধারণ করেছে নভেল করোনাভাইরাস। এর কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। নিম্ন আয়ের মানুষের আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় এই সংকট সৃষ্টি হয়েছে।

সিসিকের ফুড ফান্ডে সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যবসায়ী, প্রবাসী, সমাজের বিত্তবান সহ অনেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এতোমধ্যে ৬৯ হাজার অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছে। প্রবাসে যারা আছেন, তারা যেন অতিতারাতাড়ি আরোগ্য লাভ করেন। আর যারা দুনিয়া থেকে বিদায় নিয়েছেন আমি তাদের রুহের মাগফেরাত কামনা করছি। পাশাপাশি তিনি ইনসান এইডের মত অন্যান্য সামাজিক সংগঠন ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। স্বাস্থবিধি মেনে খাদ্যসামগ্রী বিতরণের ওপর গুরুত্ব দেন তিনি।

১৩ এপ্রিল সোমবার দুপুরে ইনসান এইড ইউকের উদ্যোগে সিলেট সিটি কর্পোরেশনের খাদ্য ফান্ডে ১’শ বস্তা (৫ মেট্রিক টন) চাল প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথাগুলো বলেন।
ইনসান এইডের ওভারসীজ ডেভেলপমেন্ট ম্যানেজার ইঞ্জিনিয়ার নুর উদ্দিনের পরিচালনায় ইনসান এইড বাংলাদেশের উপদেষ্টা ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, ইনসান এইড সব সময় গরীব দুঃখী মানুষকে নিয়ে কাজ করেন। ইনসান এইড সংস্থার মূল নেতৃত্বে যারা রয়েছেন তারা সবাই যুক্তরাজ্য প্রবাসী। আর এই প্রবাসীরা সব সময় মাতৃভূমির প্রতি একটা টান সময় সময় থাকে। এই মাতৃভূমির টানে সিলেটের বিভিন্ন জায়গায় ইনসান এইড সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। এক মাস থেকে লকডাউনে থাকাবস্থায় তারা আমাদেরকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন তার জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইনসান এইড বাংলাদেশের উপদেষ্টা ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর জিল্লুর রহমান উজ্জ্বল, সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু, জাবেদ আহমদ, শামসুল আলম জাকারিয়া, ঠিকাদার মো. বাবুল মিয়া প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *