এক সপ্তাহের ব্যবধানে সিলেটে হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়ছে!

সিলেট নিউজ টাইমস্ প্রতিবেদক:: সিলেটে হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়ছে, এক সপ্তাহের ব্যবধানে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত কেজি প্রতি দাম বেড়েছে পেঁয়াজের। সরবরাহ কমে যাওয়ায় এই দামবৃদ্ধি হচ্ছে বলে ব্যবসায়ীদের দাবি করেন। সিলেটের সবচেয়ে বড় পাইকারি বাজার কালিঘাট ঘুরে পেঁয়াজের দামবৃদ্ধির তথ্য পাওয়া গেছে।

পাইকারি ব্যবসায়ীরা জানান,মঙ্গলবার দেশি পেঁয়াজ ৫৪-৫৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। মেহেরপুরি পেঁয়াজ ৫০-৫২ টাকায়, ভারতীয় পেঁয়াজ ৫৫-৬০ টাকায় এবং পাকিস্তানি পেঁয়াজ ৫২-৫৩ টাকা কেজি দরে বিক্রি করেছেন ব্যবসায়ীরা।

কালিঘাটের মেসার্স পদ্মা বাণিজ্যালয়ের প্রোপাইটার বিকাশ কান্তি পাল এর কাছে জানা যায়, সপ্তাহখানেক আগে দেশি পেঁয়াজ ৩৪-৩৫ টাকায়, মেহেরপুরি পেঁয়াজ ৩৮-৪০ টাকায় বিক্রি হয়েছে। ভারতীয় ও পাকিস্তানি পেঁয়াজের দামও কেজিতে ৮-১০ টাকা কম ছিল।

এ হিসেবে, এক সপ্তাহের ব্যবধানে পাইকারি বাজারে দেশি পেঁয়াজের দাম কেজিতে ১৮-২০ টাকা, মেহেরপুরি পেঁয়াজ কেজিতে ১০-১২ টাকা বেড়েছে।

মেসার্স পদ্মা বাণিজ্যালয়ের প্রোপাইটার বিকাশ কান্তি পাল বলেন, ‘চাহিদা অনুসারে পেঁয়াজ আসছে না। ফলে দাম বাড়ছে।’

তিনি বলেন, ‘যেখান থেকে পেঁয়াজ গাড়িতে লোড করে পাঠানো হয়, সেখানে আগে বেশি সংখ্যক মানুষ কাজ করতেন। ফলে দ্রুত গাড়ি লোড করে পাঠানো হতো। কিন্তু করোনার কারণে এখন একটি গাড়িতে দুজনের বেশি শ্রমিক কাজ করতে পারছেন না। ফলে গাড়ি লোড হতে সময় লাগছে, সিলেটে আসতেও দেরি হচ্ছে। এছাড়া ভাড়াও এখন বেড়ে গেছে। যার প্রভাব পড়ছে পেঁয়াজের দামে।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *