সিলেটে প্রিয়জনের প্র‍য়োজনে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সংগীত অঙ্গনে চার তরুণ

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে মানুষকে ঘরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে দৈনন্দিন কর্ম হারিয়ে সবচেয়ে কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন কর্মহীন-অসহায় ও দরিদ্র মানুষ।

করোনাভাইরাস আতঙ্কে যখন মানুষ গৃহবন্দি, তখন অসহায়, মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারগুলোতে দেখা দিয়েছে খাদ্য সংকটের। এমন পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষতো সমস্যায় আছেনই সেই সাথে মধ্যবিত্ত অনেকেই আছেন মহা বিপদে। তাই অনেকেই ভোগছেন খাদ্য সংকটে।

সরকারি উদ্যোগের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা কিংবা দায়িত্ব পালনের সময় বাস্তব উপলব্ধি থেকে নিম্ন আয়ের এসব মানুষের পাশে দাঁড়িয়েছে ব্যতিক্রমী চার তরুন শিল্পী। নিজ থেকে ব্যতিক্রম উদ্যোগটি নিয়েছেন সিলেটের সংগীত অঙ্গনে চার পরিচিত মুখ। অনেকে যখন ঢাকঢোল পিটিয়ে সাহায্যের নামে ফটোসেশন করছেন, পারিপার্শ্বিকতার কারণে তারা সাহায্যের হাতও পাততে পারছেন না
তখন নিরবে প্রিয়জনের প্রয়োজনে দরজায় কড়ানাড়ছে এই সংগীত অঙ্গনে চার তরুন।

ফোন করলেই তারা মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন খাদ্য সহায়তা। ফোন করে তাদেরকে জানালে পরিচয় গোপন রেখেই তাদের ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী। ৩ টি মোটরসাইকেলের মাধ্যমে সেগুলো পৌঁছে দিচ্ছেন এই চার তরুন শিল্পী । এই চার তরুন সংগীত অঙ্গনের সাথে জড়িত। নিজ উদ্যোগে এগিয়ে এসেছে কন্ঠ শিল্পী এফকে ফয়সল, অক্টোপেড বাদক সজল দেব নাথ, কিবোর্ড বাদক দিপ্ত দেব, অক্টোপেড বাদক এস.ডি সুদিপ্ত।

চার তরুনের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে অনেকে, নিরুপায়দের সহযোগীতায় পরিবারের একটু সস্তি ফিরে আসেছে, ইতিমধ্যে সিলেট নগরী ও এর আশপাশের কয়েক শত পরিবারকে তাদের এই প্রিয়জনের প্রয়োজনে ভালোবাসা উপহার পৌঁছে দিতে সক্ষম হয়েছেন।তাদের সাথে কথা বলে জানা যায় করোনাভাইরাসের কারণে সৃষ্টি পরিস্থিতিতে সিলেট নগরের মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলোও হিমশিম খাচ্ছে।

নিম্ন আয়ের মানুষের মতো তাদের অনেককে ভোগতে হচ্ছে খাদ্যসংকটে। । ফলে কোন ধরণের ত্রাণও জুটছে না তাদের। তবে তাদের বিষয়টি মাথায় রেখে আলাদা উদ্যোগ নিয়েছেন সিলেটের নাট্যকর্মীরা। ফোন করে তাদেরকে জানালে পরিচয় গোপন রেখেই তাদের ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী। ফলে নিম্ন বিত্তদের পাশাপাশি মধ্য বিত্তরাও উপকৃত হচ্ছেন এই উদ্যোগ থেকে।এই সময় কন্ঠশিল্পি ফয়সাল বলেন আমরা চার জন এগিয়ে আমাদের নিজ দায়িত্ববোধ থেকে সবাই পরিস্থিতি শিকার,

আমাদের পাশাপাশি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে, সকাল ১০ টা থেকে বিকেল ৪ ট পর্যন্ত যে কেউ সাহায্যের জন্য যোগাযোগ করতে পারবেন।’ খাদ্যসামগ্রী সহায়তার জন্য 01770193408 নাম্বারে কল দিয়ে পৌঁছে যাবে আমাদের ভালোবাসা প্রিয়জনের প্রয়োজনের উপহার ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *