আল্লামা ফুলতলি’র ইসালে সওয়াব মাহফিল বুধবার: আসবেন ধর্মপ্রতিমন্ত্রী

সিলেট নিউজ টাইমস্ :: আগামীকাল (১৫ জানুয়ারি) বুধবার জকিগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী (রহ.)-এর ১২তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে বিশাল ইসালে সওয়াব মাহফিল। ফুলতলি ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে মাহফিলটির আয়োজন করা হয়েছে।

জানা গেছে, মাহফিল উপলক্ষে ইতিমধ্যে সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল ১০টায় আল্লামা ফুলতলি (রাহ.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে মাহফিলের কার্যক্রম। এরপর খতমে ক্বোরআন ও দোয়ার মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।

এছাড়াও বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারি, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরিফের খতম, জিকির মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা। মাহফিলে তা’লিম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলি।

আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাহফিল উপলক্ষে ইতিমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছেন বড়পির হযরত আব্দুল কাদির জিলানি (রাহ.)-এর ১৯তম অধস্তন বংশধর শায়খ সায়্যিদ আফিফুদ্দীন আল জিলানি। মাহফিলে উপস্থিত থাকবেন ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ তাশরিফ। এ ছাড়াও দেশ-বিদেশের প্রখ্যাত পির-মাশায়েখ, আলেম-ওলামা, ইসলামি শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত হবেন।

আয়োজকরা জানান, লাখো মুসলিমকে বরণ করতে প্রস্তুত হয়েছে বালাই হাওর। মূল স্টেজ, প্যান্ডেল ও প্যান্ডেলের বাইরে বসার জন্য সব মিলিয়ে প্রায় ৪ লাখ বর্গফুট জায়গা প্রস্তুত করা হয়েছে। সুষ্ঠুভাবে খাবার পরিবেশনের জন্য প্রস্তুত করা হয়েছে প্রায় দেড় লাখ বর্গফুটের খাবার স্থান। জকিগঞ্জ-আটগ্রাম রোডে রতনগঞ্জ বাজারের উত্তর ও দক্ষিণ উভয়দিকে গাড়ি পার্কিং-এর জন্য বৃহৎ পরিসরে দশটি মাঠ প্রস্তুত করা হয়েছে। রতনগঞ্জ বাজার থেকে ছাহেববাড়ি অভিমুখী রাস্তার মুখে মোটরসাইকেল রাখারও সুব্যবস্থা করা হয়েছে। সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক।

ইতিমধ্যে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ ও দায়িত্ব বণ্টনও সম্পন্ন হয়েছে। প্রশাসনের সহযোগিতায় আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ইতিমধ্যে মাহফিলস্থল পরিদর্শন করেছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *