সিলেট পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ে বই উৎসব-২০২০ অনুষ্ঠিত

পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়, সিলেট এ পাঠ্য পুস্তক বিতরণ উৎসবে বছরের প্রথম দিনে-২০২০ উদ্যাপন ঐতিহ্যবাহী পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়, বই উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি গোলাম কিবরিয়া বিপিএম।

তবে সিলেটে গত ০১/০১/২০২০খ্রি. তারিখ বুধবার সকাল ১১:০০ ঘটিকায় পবিত্র কোরআন তিলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক বিদ্যুৎ জ্যোতি চক্রবর্ত্তী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী এবং অভিভাবক প্রতিনিধি কাজী নাসরিন নাহার। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহ আলম।

প্রধান অতিথি তাঁর বক্তৃতার শুরুতে ইংরেজি নতুন বৎসরের শুভেচ্ছা জানান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এ উদ্যোগের ভূয়সি প্রশংসা করেন। তাঁর বক্তৃতায় শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়া করে মানসম্মত ও কাঙ্খিত ফলাফল অর্জনের জোর তাগিদ দেন। সাফল্যের পাশাপাশি ভবিষ্যতে শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় অধিকতর মনোনিবেশ করার জন্য  উৎসাহিত করেন। শিক্ষার্থীরা প্রধান অতিথির নিকট থেকে আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে বই গ্রহণ করে। প্রধান শিক্ষক মহোদয় তাঁর বক্তৃতায় বিদ্যালয়কে এগিয়ে নেওয়ার জন্য পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এর ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তবে তাঁর বক্তৃতায় বিদ্যালয়ের জে.এস.সি ও পি.ই.সি পরীক্ষায় সাফল্যসহ জে.এস.সি পরীক্ষায় ২৮টি অ+ এবং ১১২টি অ ও পি.ই.সি পরীক্ষায় ৪১টি অ+ পেয়েছে বলে জানান। সেই সাথে ভাল ফলাফলের জন্য শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক/শিক্ষিকাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক সেলিম আহমদ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *