সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রিসভায় অনুমোদন

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকল্প মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন পেয়েছে।সোমবার (৩০ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন লাভ করে।এ খবর পাওয়ার পর থেকে আনন্দে ভাসছেন হাওরবাসী।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি সুনামগঞ্জবাসীকে দেওয়া কথা রাখতে পেরেছি। মাননীয় প্রধানমন্ত্রী বিশেষায়িত বিশ্ববিদ্যালয়টির অনুমোদন দিয়েছেন। প্রধানমন্ত্রী হাওরবাসীর প্রতি অত্যন্ত দরদী। আমাদের হাওর এলাকার কোন প্রকল্প বাদ দেন না। আমাদের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি, সমর্থন, সাহস জোগানো উচিত।এর আগে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে মন্ত্রণালয়ে পাঠাতে ইউজিসিকে ২০১৭ সালের ২৯ নভেম্বর নির্দেশ দেওয়া হয়। এরপর ইউজিসির চেয়ারম্যান আইনের খসড়া তৈরি করতে ছয় সদস্যের একটি কমিটি গঠন করে দেন। কমিটি আইনের খসড়া ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি মন্ত্রণালয়ে দিয়েছে।

পরে আন্তঃ মন্ত্রণালয়ের মতামত নিয়ে আইন মন্ত্রণালয়ের ভেটিং শেষে মন্ত্রীসভার অনুমোদনের জন্য পাঠানো হয়। এরপর আজ মন্ত্রীসভায় আইনটি পাশ হল।পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের নির্বাচনী প্রতিশ্রুতি ও জেলাবাসীর প্রতিশ্রুতি ছিল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ প্রতিষ্টার। মেডিকেল কলেজের কাজ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় বিলও অনুমোদন লাভ করেছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৪ অক্টোবর একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান তার নিজ জেলা সুনামগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি তুলেন।

সভায় উপস্থিত থাকা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এতে সমর্থন জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপনে সম্মতি প্রকাশ করেন। পরে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী একটি বেসরকারি চাহিদাপত্র (ডিও লেটার) দেন শিক্ষামন্ত্রীর কাছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.