নুর ভিন্নমতাবলম্বী হলেও হামলা নিন্দনীয়: কাদের

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নুর ভিন্নমতাবলম্বী হলেও তার ওপর হামলা নিন্দনীয়। ভিন্নমতাবলম্বী হলেও কারও ওপর হামলা করা বৈধতা পায় না।

সোমবার দুপুর পৌনে ১টার দিকে সেতু মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ডাকসু ভিপির সঙ্গে ভিন্নমত থাকতেই পারে। তবে তার ওপর হামলার ঘটনা নিন্দনীয়। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, ছাত্রলীগের কেউ হলেও ছাড় দেয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, রোববার ডাকসুতে যে ঘটনাটি ঘটেছে, তা অত্যন্ত নিন্দনীয়। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। এ ধরনের নিন্দনীয় ঘটনা যারা ঘটায়, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, ডাকসু ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কে কোন সংগঠন করে, সেটি বিবেচ্য নয়। আমরা অপকর্মকারীকে অপকর্মকারী হিসেবেই দেখব, অপরাধীকে অপরাধী হিসেবেই দেখব এবং দুর্বৃত্তকে দুর্বৃত্ত হিসেবে দেখব। যারা এগুলো করবে, তারা কেউ ছাড় পাবে না।

অপরাধের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার অপরাধীদের কখনও ছাড় দেয় না। সরকারের ঘরের লোকদেরও কিন্তু রেহাই দেয়া হয়নি। সোনাগাজীতে (মাদ্রাসাশিক্ষার্থী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা) কিংবা আবরারের (বুয়েটশিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা) ঘটনা কিংবা রাজশাহীতে (রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট) অধ্যক্ষকে অপদস্থ যারা করেছিল, তাদের মধ্যে আওয়ামী লীগ-ছাত্রলীগের যারা ছিল তাদের কেউ কিন্তু ছাড় পায়নি।

আওয়ামী লীগে ঢুকে অনুপ্রবেশকারীরা অপরাধ করছে মন্তব্য করে কাদের বলেন, দলে অনুপ্রবেশকারী আছে, অবাঞ্ছিত ব্যক্তিরা ঢুকে পড়ে। তবে আমরা বিষয়গুলো খুব সিরিয়াসলি দেখছি। কে আওয়ামী লীগ, কে ছাত্রলীগ— কিছুই দেখা হবে না। অপরাধীকে শাস্তি পেতে হবে।

কমেন্ট