রাজাকারের তালিকায় সুনামগঞ্জের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠকের নাম!

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত রাজাকারের তালিকায় সুনামগঞ্জের একজন মুক্তিযোদ্ধা এবং একজন মুক্তিযুদ্ধের সংগঠকের নাম রয়েছে। গত ১৫ ডিসেম্বর প্রকাশিত তালিকাটির ৩৪৪ নম্বর পাতায় ক্রমিক নং ৩০ এর ৪ নম্বরে রয়েছে সুবাস বখত ও ৫ নম্বরে রয়েছে নজির বখতের নাম। এদিকে রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম আসায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকে।

সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও অন্যান্য মুক্তিযোদ্ধাদের দাবি করেন যে , সুবাস বখত একজন মুক্তিযোদ্ধা এবং নজির বখত মুক্তিযুদ্ধের একজন সংগঠক। সুবাস বখত সুনামগঞ্জে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও মুক্তিযোদ্ধা হোসেন বখতের ছেলে।

হোসেন বখত তার তিন ছেলে সুবাস বখত, মনোয়ার বখত নেক এবং শাহজাহান বখতকে সঙ্গে নিয়ে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন বলে জানান তার পরিবারের সদস্যরা এবং সুনামগঞ্জের বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা।

মুক্তিযোদ্ধা সংসদের সুনামগঞ্জ জেলা কমান্ডার নুরুল মোমেন বলেন, “হোসেন বখতের হাত ধরেই সুনামগঞ্জে আওয়ামী লীগ শক্তভাবে প্রতিষ্ঠিত হয়েছিলো এবং তাকে বঙ্গবন্ধু একনামেই জানতেন। হোসেন বখত তার তিন ছেলেকে নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন যাদের মধ্যে সুবাস ছাড়া তিনি ও তার দুই ছেলের নাম মুক্তিযোদ্ধার গেজেটভুক্ত তালিকায় রয়েছে। আর নজির বখত নিজে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেছেন।”

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *