নগরীর ২৭টি ওয়ার্ডের বর্জ্য অপসারণে ৫৪টি আবর্জনাবাহী ভ্যান হস্থান্তর

সিলেট নগরীর বর্জ্য অপসারণে আধুনিক ও নিরাপদ পরিবহনের ব্যবস্থা গ্রহন করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

বুধবার বিকেলে নগর ভবনের সভাকক্ষে আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফ বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত “নগরে বসবাসরত অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবিকায়ন উন্নয়ন ও দুর্যোগ সহনশীলতা বৃদ্ধিকরণ প্রকল্প” কার্যক্রমের অংশ হিসাবে সিসিক ও ইসলামিক রিলিফ বাংলাদেশ এর যৌথ উদ্যোগে ”বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে আবর্জনাবাহী ভ্যান গাড়ী হস্তান্তর” বিষয়ক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী আরো বলেন, নগরীর ২৭টি ওয়ার্ডের বর্জ্য অপসারণে ৫৪টি আবর্জনাবাহী ভ্যান অন্তর্ভূক্ত হওয়ায় নতুম মাত্রা যোগ হল।

তিনি বলেন, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফ বাংলাদেশ এর আগেও আবর্জনাবাহী ভ্যান দিয়ে সহযোগিতা করেছিল। তিনি তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, সিলেট নগরকে জলাবদ্ধতা মুক্ত ও পরিছন্ন নগর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সিটি কর্পোরেশন নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি ইসলামিক রিলিফ বাংলাদেশের মতো অন্যান্য বেসরকারি এনজিও প্রতিষ্ঠানকেও একাজে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে সিটি কাউন্সিলর আজম খান, রকিবুল ইসলাম ঝলক, মোহাম্মদ তৌফিক বকস, ছয়ফুল আমিন (বাকের), ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এস এম শওকত আমীন তৌহিদ, আবুল কালাম আজাদ লায়েক, মহিলা কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ. নাজনীন আক্তার কনা, রেবেকা আক্তার, এডভোকেট সালমা সুলতানা, এডভোকেট কুলসুমা বেগম পপি, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, ইসলামিক রিলিফ বাংলাদেশ এর ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর গোলাম মোতাসিম বিল্লাহ সহ সিসিক ও ইসলামী রিলিফ বাংলাদেশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমেন্ট