ভারতে বিক্ষোভে গুলিবিদ্ধ ৩ ছাত্র, গুলির কথা অস্বীকার পুলিশের

আন্তর্জাতিক ডেস্ক
ভারতে মুসলিম বিদ্বেষী আইনের বিরুদ্ধে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে গুলি চালানোর কথা অস্বীকার করেছে পুলিশ। তবে শিক্ষার্থীদের কর্মসূচিতে গুলিতে তিনজন আহত হয়েছেন। খবর এনডিটিভির।

রোববার ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভে নামে। তখন পুলিশের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়।

ওই সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশসহ শতাধিক শিক্ষার্থী আহত হন।

দিল্লির সরকারি সফদারজং হাসপাতালের মেডিকেল সুপার জানান, জামিয়ার তিনপ্রতিবাদকারী গুলির জখম নিয়ে তাদের হাসপাতালে ভর্তি হয়েছেন। দুই ছাত্র আশঙ্কামুক্ত অবস্থায় আছে বলে হাসপাতাল থেকে জানানো হয়েছে। এদের মধ্যে একজন জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বিএ-র শিক্ষার্থী আজাজ। তিনি হাসপাতালটির এক জেনারেল ওয়ার্ডে ভর্তি আছেন। অপরজনের পরিচয় জানা যায়নি।

রোববার সন্ধ্যায় আজাজের বুকে গুলি লাগে বলে নিশ্চিত করেছে তার পরিবার। তবে ওই প্রতিবাদে তার কোনো ভূমিকা ছিল না বলে দাবি করেছেন তারা।

তবে দিল্লি পুলিশের দাবি, প্রতিবাদকারীদের দিকে গুলি ছুড়েনি তারা। আজাজ গুলিবিদ্ধ হওয়ার নিয়ে প্রথমে বিভিন্নরকম ব্যাখ্যা দিয়েছে পুলিশ। পরে দাবি করেছে, আজাজ কাঁদুনে গ্যাসের শেল থেকে ছিটকে যাওয়া টুকরোর আঘাতে জখম হয়েছেন।

কমেন্ট