বানিয়াচংয়ে ভ্রাম্যমাণ আদালত ৪ মোটরসাইকেল চালককে জরিমানা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক
বানিয়াচংয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোটরযান আইনে ৪ জন মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়। এসময় রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল, ইজিবাইক, ব্যাটারিচালিত ৭টি অটোরিকশা জব্দ করা হয় ও ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকায় ৪জন মোটরসাইকেল আরোহীকে জরিমানা করা হয়।

মঙ্গলবার বেলা ১১টায় বানিয়াচং নতুনবাজারের বিভিন্ন পয়েন্টে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার, সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এ সময় বিভিন্ন যানবাহন থামিয়ে সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৭৫ ধারায় মোটরসাইকেল চালক আবুল খায়েরকে ৫ হাজার টাকা, দীপু বণিককে ৫ হাজার টাকা, মোক্তার হোসেনকে ৫ হাজার টাকা ও পারভেজ মিয়াকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৯ ও ৫২ ধারায় মেসার্স সহিবুর স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। পাশাপাশি বেপরোয়া অটোরিকশা চালকদের বিরুদ্ধেও অভিযান চালানো হয়। বাজারের কয়েকটি পয়েন্ট থেকে ৭ জন অপ্রাপ্ত বয়স্ক অটোরিকশা চালককে তাদের গাড়িসহ আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে ও সড়ক পরিবহন আইন কার্যকর করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন বানিয়াচং থানার এসআই আব্দুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *