বেশি দামে পেঁয়াজের বিক্রি করলে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা, আরিফের হুঁশিয়ারি

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক
নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়ে সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন। তবে যারা অতিরিক্ত দামে পিঁয়াজ, লবণ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করে তাঁরা মানবতার শত্রু । তিনি বলেন, চড়া দামে নয়, নির্ধারিত দামেই পিঁয়াজ বিক্রি করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে জরিমানা সহ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার সকালে নগরীর বন্দরবাজার, লালবাজার ও ব্রক্ষময়ী বাজার পরিদর্শনকালে মেয়র আরিফুল হক চৌধুরী ব্যবসায়ীদের উদ্দেশ্যে এমন হুঁশিয়ারি দেন।

এসময় ব্রক্ষময়ী বাজারের ৩টি মুদি দোকানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো ইনসাফ গ্রোসারি ১০ হাজার, এসএম ট্রেডার্স ২০ হাজার ও আনিস মিয়া ষ্টোর ১০ হাজার টাকা।

পরে মেয়র উপস্থিত সাংবাদিকদের জানান, নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে সিটি করপোরেশন পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন সহ অন্যান্য কর্মকর্তাদের নিয়ে প্রতিদিন বাজার মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তারা প্রতিদিন নগরীর বিভিন্ন বাজার মনিটরিং করবেন।

তিনি আরো বলেন, কোনো পাইকারি ব্যবসায়ী পিঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ করে রাখলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা এবং প্রয়োজনে তাদের ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হবে বলেও হুঁশিয়ারি করেন।

এর আগে মেয়র নগরীর লালবাজারে বিভিন্ন মাংসের দোকান পরিদর্শন করেন। এসময় পচা ও বাসি মাংস মজুদ করে রাখায় অন্ত:ত দুটি মাংসের দোকানের মাংস জব্দ করেন তিনি। পরে নগর ভবনে জব্দকৃত প্রায় দুই মন মাংস প্রকাশে নিলামে বিক্রি করা হয়। এছাড়া অন্ত:ত ১ কেজি পচা ও বাসি মাংস মাটিতে পুঁতে ফেলা হয়।

অভিযানে সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর, লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গীর সহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.