শতবর্ষ সিলেটে রবীন্দ্র স্মরণোৎসবে আসছেন না প্রধানমন্ত্রী

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক
শতবর্ষ সিলেটে রবীন্দ্রনাথ স্মরণোৎসব’ আসছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আয়োজকদের পক্ষ থেকে ৮ নভেম্বর এই অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্ভাবনার কথা জানানো হলেও প্রধানমন্ত্রী আসছেন না বলে জানা গেছে। শুক্রবার সিলেটে দলীয় একটি কর্মসূচীতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর না আসার তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৯ সালে সিলেট পরিভ্রমণে আসেন। এবছর রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট সফরের একশ’ বছর পূর্ণ হচ্ছে। এ উপলক্ষে ব্যাপক আয়োজনে ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’ পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে প্রথম থেকেই এই আয়োজনকে ঘিরে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানের লোগো উন্মোচনকে ঘিরে সমালোচনার শুরু হয়। সর্বশেষ আয়োজক কমিটি নিয়ে দেখা দেয় বিতর্ক। কমিটিতে রবীন্দ্র গবেষক ও অনুরাগীদের বাদ দিয়ে বিতর্কিতদের স্থান দেওয়া হয়েছে বলে অভিযোগ সংস্কৃতিকর্মীদের একটি অংশের।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে আহ্বায়ক ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে সদস্য সচিব করে গঠিত এই কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়ার দাবিতে বিভিন্ন কর্মসূচিও পালন করছেন তারা। এ অবস্থায় শুক্রবার (১ নভেম্বর) বালাগঞ্জ উপজেলা সদরস্থ এমএ খান অডিটোরিয়ামে আওয়ামী লীগের সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

তবে অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতিসম্প্রতি সিলেট আসার কোনো সম্ভাবনা নেই। আগামী কয়দিন প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচি থাকায় সিলেটে আসবেন না । তবে আয়োজক কমিটির সদস্য সচিব সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উৎসবে যোগ না দেয়ার ব্যাপারে এখন পর্যন্ত তার কাছে কোনো তথ্য নেই।

কমেন্ট