শাবির ভর্তি পরীক্ষায় পাসের হার ৫১ শতাংশ

2 total views, 2 views today

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় পাস করেছে ৫১ শতাংশ শিক্ষার্থী।বুধবার (৩০ অক্টোবর) সকালে একাডেমিক কাউন্সিলের সভায় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন ফলাফল ঘোষণা করেন।তিনি জানান, ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ৭০ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৭ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। তন্মধ্যে ৫১ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।তিনি আরও জানান, এবারের ভর্তি ফলাফলে কোন মেধাতালিকা বা অপেক্ষমাণ তালিকা করা হয়নি।

তবে মেধাক্রম অনুযায়ী আগামী ১২ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে।এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনেয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সিন্ডিকেটের সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক ড. মস্তাবুর রহমান, ভর্তি পরীক্ষার সদস্য সচিব অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, একাডেমিক কাউন্সিলের সদস্য ও ভর্তি পরীক্ষার সদস্যবৃন্দ প্রমুখ।

এদিকে ভর্তি পরীক্ষার ফলাফল সকাল ১১টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট ও মোবাইলে SUST<> RESULT <> User ID/Admission Roll No লিখে এসএমএস করে জানা যাবে।

২৬ অক্টোবর সকালে ‘এ’ ইউনিট এবং বিকেলে ‘বি১’ ও ‘বি২’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।ভর্তি পরীক্ষায় ২৮টি বিভাগের অধীনে ১ হাজার ৭০৩টি আসনের বিপরীতে ৫৭ হাজার ৬২৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.