বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় বিষয় নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ার প্রতিবাদে মুসল্লিদের একটি সমাবেশেদফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া,ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময়সংঘর্ষে তিনজন নিহত ও শতাধিক গ্রামবাসী আহত হয়েছেন।

রোববার বেলা ১১টার দিকে উপজেলায় সদরের বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।এ ঘটনায়আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

‌নিহ‌তদের মধ্যে দুজনের নাম জানা গেছে। তারা হলেন- মাহফুজুর রহমান ও মিজান।মাহফুজ বোরহানউ‌দ্দিন পৌরসভার ৩নং ওয়া‌র্ডের সা‌বেক ক‌মিশনার মিরাজ পা‌টোয়া‌রির ভাই।

এর আগেউপজেলার কাচিয়া ইউনিয়নের বিপ্লব নামে এক যুবকের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে উপজেলাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শনিবার ওই যুবকসহ আরও একজনকে আটকও করে পুলিশ।

জানা যায়,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় বিষয় নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ার প্রতিবাদেবেলা ১১টার দিকে বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত একটি সমাবেশচলছিল। এসময় পুলিশ সমাবেশ সময়ের আগে শেষ করতে বলায় জনতা বিক্ষুদ্ধ হয়ে ওঠে।

এ সময়সমাবেশেদফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।এসময়সংঘর্ষেতিনজন নিহত ও শতাধিক গ্রামবাসী আহত হয়েছেন। আহতদেররোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করা হয়েছে।

রোরহানউদ্দিন থানার এসআই মোহাইমিনুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *