বালাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে

1 total views, 1 views today

স্টাফ রিপোটার:
বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী বলেছেন, ‘সাংবাদিকতায় নীতি-নৈতিকতা মেনে চলা মানে হচ্ছে এই পেশার র্মযাদা ও জনকল্যাণমুখী চরত্রিকইে আরও সমৃদ্ধ করা। সাংবাদকিতার সাথে নীতি-নৈতিকতার সর্ম্পক অবিচ্ছেদ্য। বলতে গেলে প্রতিটি মুর্হূতেই এ পেশায় নীতি-নৈতিকতার ব্যাপারটি মাথায় রাখতে হয়। কী লিখছি, কী লিখব, কতোটুকু লিখব এবং কাউকে কোনোভাবে বঞ্চিত করা হচ্ছে কি না এ বিষয়গুলো মাথায় রাখতে হবে। তিনি গতকাল শুক্রবার, বালাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় সমাপনী অনুষ্ঠানে বালাগঞ্জ উপজেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি আ হ ইমন শাহ এর সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ মো. মোমিন মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, দৈনিক সুদিনের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ বাদশা গাজী, সাপ্তাহিক কুশিয়ার কূল পত্রিকার প্রকাশক হুসাইন আহমদ, দৈনিক সুদিনের নির্বাহী সম্পাদক মোহাম্মদ আঙ্গুর মিয়া, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার মুনশী ইকবাল, সমাজ সেবক নাসির উদ্দিন, দৈনিক যুগান্তর প্রতিনিধি শামীম আহমদ, দৈনিক মানবজমিনের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি আব্দুস শহিদ ও বালাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কাজল মিয়া প্রমুখ।
এর আগে শুক্রবার সকালে, বালাগঞ্জ সরকারি কলেজের মাল্টি মিডিয়া ক্লাশরুমে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন সাপ্তাহিক কুশিয়ারার কূল পত্রিকার প্রকাশক হুসাইন আহমদ। কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন- বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার মুনশী ইকবাল, দৈনিক সুদিনের নির্বাহী সম্পাদক মোহাম্মদ আঙ্গুর মিয়া এবং দৈনিক যুগান্তর ও দৈনিক সিলেট মিররের বালাগঞ্জ প্রতিনিধি শামীম আহমদ।
সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে অনুভুতি ব্যক্ত করেন আব্দুর রহমান, মিঠু বৈদ্য, গিলমান আহমদ ও মীম জুবায়ের ।
প্রধান অতিথি লিয়াকত শাহ ফরিদী আরো বলেন, এখন মাল্টিমিডিয়ার যুগ চলছে, ‘সকল শ্রেণির ও রুচির পাঠককে ধরার জন্য একই গণমাধ্যম এখন একাধিক প্লাটফর্মে সংবাদ প্রকাশ কিংবা প্রচার করে যাচ্ছে। দিন যতই যাচ্ছে সাংবাদিকতার পরিসর ততই বিস্তৃত হচ্ছে। বর্তমানে মিডিয়িার সকল প্লাটফর্মে আগের যে কোনো সময়ের তুলনায় বাড়ছে খবর প্রকাশ বা প্রচারের প্রতিযোগিতা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.