সীমান্তে বর্ডার হাট নিয়ে সিলেটে বাংলাদেশ-ভারত বৈঠক

8 total views, 1 views today

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::  বর্ডার হাট বা সীমান্ত বাজার নিয়ে সিলেটে বাংলাদেশ ও ভারতের যৌথ কমিটির বৈঠক চলছে। দুই দিনব্যাপী এই বৈঠক শুরু হয় মঙ্গলবার। বুধবার সকালে সিলেট জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বৈঠকে বসে বাংলাদেশ-ভারত যৌথ কমিটি।

বৈঠকে ১৭ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এফটিএ) মো. শফিকুল ইসলাম।

প্রতিনিধি দলে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এএইচএম আহসান, যুগ্ম সচিব এএইচএম শফিকুজ্জামান, যুগ্ম সচিব নুর মো. মাহবুবুল হক, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোল্লা মিজানুর রহমান, মো. সেলিম হোসেন প্রমুখ।

ভারতের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে আছেন দেশটির বাণিজ্য বিভাগের অতিরিক্ত সচিব (বৈদেশিক বাণিজ্য, দক্ষিণ এশিয়া) শ্রী ভূপিন্দর এস বাল্লা।

প্রতিনিধি দলে আছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক হিতেশ রাজপাল, ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি (বাণিজ্য) শিশির কোঠারি, দেশটির আসাম অঙ্গরাজ্যের উপ-সচিব সাজ্জাদ আলম, মেঘালয় অঙ্গরাজ্যের উপপরিচালক উইনফ্রেড ওয়ারশং প্রমুখ।

জানা গেছে, দুই দেশের এই বৈঠকে বর্ডার হাট সংক্রান্ত বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা করা হচ্ছে। এছাড়া বর্ডার হাট বাড়ানোর বিষয়েও আলোচনা করছে দেশ দুটি।এরই অংশ হিসেবে ২৩ এপ্রিল মঙ্গলবার সিলেটের কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ সীমান্ত পরিদর্শন করে যৌথ প্রতিনিধি দল।

ভোলাগঞ্জ সীমান্তের ১২৪৮/১১এস ও ১২৪৮/১২এস পিলারের কাছে একটি বর্ডার হাট গড়ে তোলার বিষয়ে বাংলাদেশ-ভারতের মতামত ঐক্যে পৌঁছেছে। আগামী ডিসেম্বর নাগাদ এ হাট চালু হতে পারে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.