সুনামগঞ্জ সদরে মুনলাইট নার্সারি এন্ড প্রি স্কুলের উদ্বোধন

শাফি উদ্দিন ফাহিম :: সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের জাহাঙ্গীর নগর গ্রামে মুনলাইট নার্সারি প্রি স্কুল নামের একটি ইংলিশ মিডিয়াম স্কুল উদ্বোধন করা হয়েছে।
শনিবার প্রতিষ্ঠানটির উদ্বোধন হয়। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা হোসনা আরা আলীর সভাপতিত্বে সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, হোসনে আরা আলীর মা গুলবদন জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা হুসনা হুদা, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জাহাঙ্গীর নগর ইউপি চেয়ারম্যান মকসদ আলী সৃজন বিদ্যালয়ের ভাইস প্রিন্সিপাল কানিজ সুলতানা, গেবিন্দগঞ্জ ব্রিজ একডেমির প্রিন্সিপাল মোস্তাক আহমদ, ণৈগাং চাইল্ড কেয়ার একাডেমির প্রিন্সিপাল আলী মিয়া, সাংবাদিক শাহজাহান চৌধুরী।

শামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, যুবলীগ নেতা জমিরুল হক পৌরভ, মুহিবুর রহমান মুহিব, নাজমুল হক কিরন প্রমুখ।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা হোসনা আরা আলী বলেন৷ তিনি দীর্ঘ দিন ধরে ইংল্যান্ডে শিক্ষকতা করছেন।

এর ধারা বাহিকতায় নিজের দেশে সুবিধা বঞ্চিত মানুষের সন্তানদের উন্নত পরিবেশে লেখা পড়ার সুযোগ করে দেওয়াই তার লক্ষ্য। তিনি আরো বলেন, ছাতকের ইংলিশ মিডিয়াম স্কুল ব্রিজ একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক। তিনি বলেন, তার মা গুলবদন জামান তার প্রেরনার উৎস ও প্রথম শিক্ষক। মায়ের প্রেরনায় তিনি এ প্রতিষ্ঠানটি আজ উদ্বোধন করা হল।

এ প্রতিষ্ঠানে ২০ শিশুকে ভর্তি করা হল। তাদের বই, খাতা ও স্কুল ড্রেস তিনিই দিচ্ছেন। তবে এ শিক্ষা প্রতিষ্ঠানের যবতীয় খরচ তিনি বহন করছেন। শিক্ষার্থীদে সম্পুর্ণ বিনা বেতনে ইংলিশ মিডিয়ামে লেখা পড়ার সুযোগ রয়েছে।

কমেন্ট