নিরীহ লোকজনকে কোনোভাবেই হয়রানি করা যাবে না : আইজিপি

নিউজ ডেস্ক:: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুলিশ বাহিনীকে নির্দেশ দিয়ে বলেছেন, থানা হবে সেবার মূল কেন্দ্রবিন্দু। এটি হবে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা, ভয়ের নয়। সেবা নিতে আসা লোকজনের দুঃখ কষ্ট লাঘবে পুলিশের অবস্থান নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট ওসি ও এসপিকে।

তিনি বলেন, নিরীহ লোকজনকে কোনোভাবেই হয়রানি করা যাবে না। দেশের মানুষ যাতে নির্বিঘ্নে পুলিশের সেবা পায়। পুলিশকেই প্রমাণ করতে হবে পুলিশ জনগণের বন্ধু।

বৃহস্পতিবার দুপুর ১২টায় লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন।

পুলিশ মহাপরিদর্শক এসময় আরো বলেন, বাংলাদেশকে যেভাবে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করা হয়েছে, ঠিক সেভাবেই মাদক মুক্ত করা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গঠনে ভিশন-২০৪১ বাস্তবায়নে সচেষ্ট থাকবে পুলিশ।

অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের ভূমিকা কী হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক পুলিশ পেশাগত দায়িত্ব পালনে প্রস্তুত। তারা পেশাগত দায়িত্ব পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি রোকন উদ্দিন প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে নবনির্মিত চন্দ্রগঞ্জ থানা ভবনের উদ্বোধন করেন প্রধান অতিথি। গণপূর্ত বিভাগের অর্থায়নে ৪ তলা বিশিষ্ট এ ভবনে ব্যয় হয় ২ কোটি ৫৮ লাখ ৬৮ হাজার টাকা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *