খেলার মাঠে,মেলার পার্কিং নিয়ে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ

সিলেট নগরীর শাহিঈদগাহ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আন্তর্জাতিক বানিজ্য মেলায় পার্কিংস্থলের দখল নিতে আ’লীগ ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের দু’জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে ৩টি মোটরসাইকেল। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেলা মাঠের পার্কিং স্থলের দখল নিয়ে সিসিকের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম পাপ্পু ও টিলাগড় গ্রুপের ছাত্রলীগ নেতা জাহিদ আহমদের মধ্যে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে উভয় পক্ষের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুই কর্মী আহত হন। আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে বিমানবন্দর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় উভয় পক্ষে ভাঙচুরকৃত ৩টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। সংঘর্ষ চলাকালে গোলাগুলির আওয়াজ শুনতে পেরেছেন বলেও জানান স্থানীয়রা।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, মেলা মাঠ সংলগ্ন পার্কিংয়ের দখল করে বসার আধিপত্য নিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় দু’জন আহত হয়েছেন। তবে, তাৎক্ষনিক আহতদের নাম পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ভাঙচুর করা ৩টি মোটরসাইকেল জব্দ করা হলেও কাউকে আটক করা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, গত ডিসেম্বরে নগরীর শাহী ঈদগাহ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আন্তর্জাতিক বানিজ্য মেলা অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের উদ্যোগে এ মেলা শেষ হয়েছে । ফের এক মাসের ব্যবধানে খেলার মাঠে আন্তর্জাতিক বানিজ্য মেলার আয়োজন করেছে সিলেট মেট্টোপলিটন চেম্বার অব কমার্স। কিন্তু খেলার মাঠে মেলা করার বিপক্ষে গিয়ে নগরীর মানববন্ধন প্রতিবাদ সমাবেশ করেছে ব্যবসায়ী ও ছাত্রলীগ নেতাকর্মীরা। এ নিয়ে আগে থেকেই উত্তেজনা চলে আসছিল।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *