প্রাধিকারের সচেতন মূলক কার্যক্রম সরকারি পাইলট স্কুলে

নিজস্ব প্রতিবেদক -রায়হানুল নবী:: ::  প্রতি বছরের ন্যায় এবারো শুরু হলো প্রাধিকারের প্রাথমিক ও উচ্চবিদ্যালয় গুলোতে সচেতনমুলক কার্যক্রম। প্রত্যেক মাসে কমপক্ষে একটি থেকে দুটি সচেতনমুলক প্রোগ্রাম করে থাকে প্রাধিকার । এর ধারাবাহিকতায় আজ শনিবার সিলেটের ঐতিহ্যবাহী স্কুল সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে সচেতনমুলক কার্যক্রমের মাধ্যমে শুরু হয় নতুন বছর।

প্রাধিকারের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান গালিব এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রাধিকারের সহ-সভাপতি সৈয়দ আব্দুস সামাদ আরিফ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: কবির খান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিল সিনিয়র শিক্ষক ফয়েজুর রহমান এবং সিনিয়র শিক্ষিকা শিলা শাহা। আরো উপস্থিত ছিল নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীবৃন্দ এবং প্রাধিকারের কার্যনির্বাহী সদস্যগণ।

উক্ত সচেতন মূলক অনুষ্ঠানে প্রাধিকারের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রাধিকারের কার্যনির্বাহী সদস্য তিলোত্তম ভট্টাচার্য। পরে প্রাধিকার এর উপর প্রেজেন্টেশন রাখেন প্রাধিকারের সহ-সভাপতি সৈয়দ আব্দুস সামাদ আরিফ। অনুষ্ঠানের এক পর্যায়ে জীববৈচিত্র এবং এর সংরক্ষণে এ সিলেট বিষয়ে প্রেজেন্টেশন রাখেন প্রাধিকারের জনসংযোগ সম্পাদক তাজুল ইসলাম এবং মামুনুর রহমান মুন কার্যনির্বাহী সদস্য।

অনুষ্ঠানের এক পর্যায়ে শিক্ষার্থীদের জৈববৈচিত্র বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন প্রধান ও বিশেষ অতিথিগণ।

প্রাধিকারকে এমন সচেতনতামুলক প্রোগ্রাম বেশি বেশি করা তাগিদ দেয় প্রধাণ শিক্ষক এবং প্রাধিকারকে ধন্যবাদ জানায় এমন সচেতন ও শিক্ষণীয় আয়োজনের জন্য।

আলোচনা শেষে প্রধিকার ও জৈববৈচিত্র সংরক্ষণ বিষয় সম্পর্কিত কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। পরে বিজয়ী ১ম, ২য়, ও ৩য় প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেয় প্রধান অতিথিবৃন্দ। এরই মধ্যে শেষ হয় প্রাধিকারের নতুন বছরের প্রথম সচেতনতামুলক কার্যক্রম।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *