পর্যটনশিল্পের উন্নয়ন প্রকল্পে জল জোৎসার সুনামগঞ্জের হাওরাঞ্চলকে অস্তর্ভুক্ত করতে হবে

শংকর দত্ত:: সুনামগঞ্জ জেলা পরিবেশ ও পর্যটন উন্নয়ন ফোরামের সভাপতি শামীম আহমদ তালুকদার বলেছেন, পর্যটন শিল্প বিশ্বের একক বৃহত্তম শিল্প হিসেবে স্বীকৃত।

পর্যটনের গুরুত্ব সার্বজনীন। বিশ্বের প্রায় সকল দেশে পর্যটন এখন প্রধান অগ্রাধিকার খাত। পর্যটন বর্তমানে বিশ্বের অন্যতম প্রধান অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের হাতিয়ার। পর্যটনকে বলা হয় অদৃশ্য রফতানি পণ্য। পর্যটন এমন একটি শিল্প যেখানে বিনিয়োগ, চাকরি ও আয়ের অপার সম্ভাবনা রয়েছে।

সংবাদ মাধ্যমে প্রকাশ সরকার দেশের পর্যটনশিল্পের উন্নয়নের লক্ষ্যে ১ হাজার ৩শত কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে এবং এই প্রকল্পকে দেশের আর্থনীতিক উন্নয়ন ও কর্মসংস্থানের অন্যতম উৎস হিসেবে গড়ে তোলা হবে।

এ শিল্পের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে সরকার যে নানামুখী উদ্যোগ নিয়েছে এতে আমরা আশাহ্নিত হয়েছি। বঙ্গবন্ধুর তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানাই। ১৯শে জানুয়ারী, এক বিবৃতিতে তিনি আরো বলেন, আমরা হাওরবাসীর দাবী সুনামগঞ্জের হাওরাঞ্চলকে (টাংগুয়ার হাওরসহ অন্যান্য হাওর-বিল ও বারিক্যা টিলা, টাকেরঘাটের প্রাকৃতিক সৌন্দর্য সমন্বিত করে) কেন্দ্র করে পর্যটনশিল্প গড়ে তোলার প্রকল্প বাস্তবায়ন সরকারের পক্ষ থেকে গুরুত্ব সহকারে বিবেচিত হবে।

সরকার পর্যটনশিল্পের উন্নয়নের যে প্রকল্প হাতে নিয়েছে সুনামগঞ্জের হাওরাঞ্চলকে এই প্রকল্পের অন্তর্ভুক্ত করার দাবি জানান তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *