বিপিএল সিলেট পর্ব : ঘরের মাঠে সিলেটের বড় হার

খেলাধুলা ডেস্ক:: ঘরের মাঠে ৮ উইকেটে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরেছে স্বাগতিক সিলেট সিক্সার্স। জয়ের তৃপ্তিতে মুখভরা হাসি নিয়ে মাঠ ছাড়ে তামিম-ইমরুল-আফ্রিদি-মেহেদি-ওয়াহাবরা। বিপিএলের ষষ্ঠ আসরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬তম ম্যাচে নেমেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স।

ঢাকা পর্ব শেষে সিলেটে শুরু হওয়া এই টুর্নামেন্টে দিনের দ্বিতীয় ম্যাচে গতকাল মঙ্গলবার (১৫ জানুয়ারি) স্বাগতিক সিলেট আগে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৬৮ রান ঘরে তুলে। ৭.২ ওভার চলাকালে দলীয় রান ২২ দেখেও ভেঙে পড়েননি সিলেটের হাজার হাজার দর্শক, ভেঙে গুড়িয়ে গেছেন যখন এই ২২ রানের সাথে উইকেট ছিল ৭টি। ১৪.৫ ওভারে গুটিয়ে যাওয়া সিলেটকে হারাতে কুমিল্লা খেলেছে মাত্র ১১.১ ওভার। এর মধ্যে ২ উইকেট হারিয়ে কাঙ্খিত জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ব্যাটিংয়ে নেমে সিলেটের অলোক কাপালি ছাড়া আর কেউই দুই অঙ্কের দেখা পাননি। ওপেনার ডেভিড ওয়ার্নার (০), আন্দ্রে ফ্লেচার (৪), লিটন দাস (৬), আফিফ হোসেন (০), নিকোলাস পুরান (০), সাব্বির রহমান (৬), সোহেল তানভীর (৫), তাসকিন আহমেদ (৪), নাবিল সামাদ (০), আল আমিন হোসেন (৫) রান করেন। কাপালি ৩১ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৩৩ রান।

কুমিল্লার মেহেদি হাসান নিজের প্রথম ওভারেই ৩টি উইকেট তুলে নেন। ৪ ওভার শেষে ২২ রান খরচায় তিনি পান চারটি উইকেট। মোহাম্মদ সাইফুদ্দিন ৪ ওভারে ১৮ রান দিয়ে পান একটি উইকেট। ওয়াহাব রিয়াজ ২.৫ ওভারে ১৫ রান খরচায় নেন তিনটি উইকেট। লিয়াম ডসন ৩ ওভারে ৪ রান দিয়ে নেন দুটি উইকেট। শহীদ আফ্রিদি ১ ওভারে ৮ রান দিয়ে কোনো উইকেট পাননি।

জবাবে ৬৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতে হোঁচট খায় কুমিল্লার। দুই ওপেনার এনামুল হক বিজয় ও তামিম ইকবাল রান শূণ্য ব্যাট নিয়েই সাজঘরে ফেরেন। দুই ওপেনার ব্যার্থ হলে দলের জাল ধরেন অধিনায়ক ইমরুল কায়েস এবং শামসুর রহমান। ৫১ বলে ৫৯ রানের অনবদ্য একটি জুটি গড়েন এই দুই ক্রিকেটার। ইমরুল ২২ বলে দুই বাউন্ডারি ও দুই ওভার বাউন্ডারি হাঁকিয়ে করেন ৩০ রান। অন্যদিকে শামসুর রহমান ৩৭ বলে ৫টি বাউন্ডারিতে তুলেন ৩৪ রান। ইনিংস শেষে অপরাজিত থেকে এই দুই ক্রিকেটার দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে।

সিলেটের একমাত্র উইকেটটি নেন সোহেল তানভীর, বাকি উইকেটটি আসে রানআউট থেকে। আফিফ, নাবিল, তাসকিন, কাপালি আর আল আমিন হোসেন কোনো উইকেট পাননি।

সংক্ষিপ্ত স্কোর:
সিলেট সিক্সার্স: ১৪.৫ ওভারে ৬৮ (ওয়ার্নার ০, ফ্লেচার ৪, লিটন ৬, আফিফ ০, পুরান ০, সাব্বির ৬, অলক ৩৩*, তানভির ৫, তাসকিন ৪, নাবিল ০, আল আমিন ৫; সাইফ ৪-১-১৮-১, মেহেদি ৪-০-২২-৪, ওয়াহাব ২.৫-০-১৫-৩, ডসন ৩-১-৪-২, আফ্রিদি ১-০-৮-০)।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১১.১ ওভারে ৬৯/২ (এনামুল ০, তামিম ০, শামসুর ৩৪*, ইমরুল ৩০*; তানভির ৩-১-১০-১, আফিফ ১.১-০-১০-০, নাবিল ৩-০-১৫-০, তাসকিন ১-০-৮-০, অলক ২-০-১৩-০, আল আমিন ১-০-১০-০)।
ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী। ম্যান অব দা ম্যাচ: মেহেদি হাসান

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *