সোনার বাংলা গড়তে শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী ইমরান আহমদ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: জাতীর মেরুদন্ড হল শিক্ষা, শিক্ষা ছাড়া কোন জাতী এগিয়ে যেতে পারেনা। বর্তমান প্রজন্মকে এগিয়ে নিয়ে এবং জাতীর জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সিলেট-৪ সংসদীয় আসনের প্রতিটি গ্রামকে শিক্ষায় এগিয়ে নিতে হবে আমাদের সকলকে। আমি ১৯৮৬ সাল হতে জাতীয় সংসদ এ অ লের প্রতিনিধিত্ব করার পর থেকে সবার আগে এ অ লের শিক্ষা বিপ্লবে কাজে হাতে দিয়েছি, এবারও তার ব্যার্থয় হবেনা।

জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ইমরান আহমদ একথা গুলো বলেন। তিনি আরও বলেন- ইতিপূর্বে সিলেট-৪ হতে কোন মন্ত্রী কখনো আপনারা পানননি, আপনাদের ভোটে বার বার সংসদ সদস্য হিসাবে নির্বাচিত করে সংসদে পাঠানোর ফলে প্রধানমন্ত্রী আপনাদেরকে উপহার স্বরুপ আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন।

তিনি এঅ লের নাগরিকের পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আমি শুধূ এ অ লের মন্ত্রী নয় গোটা বাংলাদেশের মন্ত্রী, আপনারা দোয়া করবেন প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব যেন যথাযথ পালন করে আপনাদের এ সম্মান অক্ষুর্ণ রাখতে পারি। প্রধানমন্ত্রী পূর্বের মন্ত্রী পরিষদকে অনেক পরিবর্তন করে নতুনত্ব সৃষ্টি করেছেন এজন্য কোন ভাবেই পূর্বের মন্ত্রীপরিষদকে ছোট করে দেখা যাবে না।
কারন হিসাবে তিনি বলেন তাদের দক্ষতা, বিশ্বস্তা এবং নিষ্ঠার জন্য আজ আমরা মধ্যম আয়ের দেশ হিসাবে প্রতিষ্টিত হয়েছে। প্রধানমন্ত্রী, দেশনেত্রী শেখ হাসিনা আমাদেরকে তিনটি বার্তা পৌছে দেওয়ার জন্য দেশবাসীর কাছে পাঠিয়েছেন, সেগুলো হল- দূর্নিতি মুক্ত সমাজ গঠন, মাধক নিমূল এবং সুশাসন নিশ্চিত করা। প্রধানমন্ত্রীর এই বার্তাটি আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিনত হবে।

গতকাল ১৫ জানুয়ারী মঙ্গলবার বিকাল ৩টায় ঐহিত্যবাহী জৈন্তেশ্বরী বাড়ী মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত গণসংবর্ধনা সভায় জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল আহমদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল ফজলুল হক।

সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন- নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর এলাহী সম্রাট, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এখলাছুর রহমান, চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল হক, ডেপুটি কমান্ডার আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, সিদ্দিকুর রহমান, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল শাহেদ আহমদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক শওকত আলী, জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, জৈন্তাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেলিম চৌধুরী।

এছাড়া উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ এর সহযোগি অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইমরান আহমদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *