উৎসব করে সারাদেশে বিনা মূল্যে বই বিতরণ

নিউজ ডেক্স:: আজ মঙ্গলবার নতুন বছর, নতুন শিক্ষাবর্ষ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোলের মধ্যেও প্রতিবারের মতো এবারও বছরের প্রথম দিনেই সারা দেশে উৎসব করে প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক স্তরের সোয়া ৪ কোটি শিক্ষার্থীর হাতে বিনা মূল্যের নতুন বই তুলে দেওয়া হয়।
দিনের প্রথম প্রহর থেকে বিনামুল্যে প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক বই বিতরণ করা হয়, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। এনসিটিবির সূত্রমতে, ২০১৯ সালের জন্য প্রাক-প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক স্তর পর্যন্ত ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ জন শিক্ষার্থীর জন্য মোট ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২টি বই দেওয়া হচ্ছে। এ জন্য খরচ পড়ছে প্রায় ১ হাজার ৮২ কোটি টাকা। প্রতিটি প্রাক-প্রথমিক স্কুল থেকে শুরি করে মাধ্যমিক স্তরর বছরের শুরুর দিনেই শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের বই তুলে দেওয়া হয়

সিলেটে শিক্ষা মন্ত্রণালয়ও জেলা প্রশাসকের অধিনে সিলেট সরকারি পাইলট স্কুল থেকে শুরু মাধ্যমিক স্তরের কেন্দ্রীয় বই বিতরণ উৎসব প্রত্যেকটি স্কুলে  অনুষ্ঠান হয়,এর আগে গত ২৪ ডিসেম্বর কয়েকজন শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে বিনা মূল্যের বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *