সিলেটে পৃথক দুটি সংবাদ সম্মেলন ভোটের সুষ্ঠু পরিবেশ দিতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি শফি চৌধুরীর আহ্বান

জাতীয় সংসদের সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ পদপ্রার্থী সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী তার নির্বাচনী এলাকার গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তি এবং আগামীকাল
অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে ভোটের সুষ্টু পরিবেশ নিশ্চিত এবং ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার সার্বিক নিরাপত্তা প্রদান করতে সরকার নির্বাচন কমিশন ও নির্বাচনী কাজে নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি ২৮ ডিসেম্বর শুক্রবার সিলেট প্রেসক্লাব ও সিলেট জেলা প্রেসক্লাবে পৃথক দুটি সংবাদ সম্মেলন করে এই আহ্বান জানান।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ,জেলা বিএনপির সহ সভাপতি ও দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ, বালাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শেখ আব্দুল্লাহ রিপন, শফি চৌধুরীর পুত্রবধু দিঠি চৌধুরী প্রমুখ।

সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত বক্তব্যে শফি চৌধুরী বলেন, আমার নির্বাচনী এলাকায় বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশী তল্লাশী চলছে। এ পর্যন্ত দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের ৪টি থানায় ১৫টি মামলা এবং প্রায় দু শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। নির্বাচনী প্রক্রিয়া শুরুর পর পরই ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, বিএনপি নেতা ওহিদুজ্জামান চৌধুরী সুফি, ময়নুল ইসলাম মঞ্জুর সহ অসংখ্য নেতাকর্মীকে আটক করা হয়েছে।

তাদের বিরুদ্ধে কোন গ্রেফতারী পরোয়ানা ছিল না। শুধুমাত্র বিএনপি করার কারণে ও নির্বাচনী কাজে থাকার জন্য তাদের আটক করা হয়। এতো কিছুর পরও আমরা নির্বাচনের মাঠে আছি এবং নির্বাচন শেষ হওয়া পর্যন্ত মাঠে থাকবো। তিনি সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ সংবাদ পরিবেশন করতে সাংবাদিক প্রতি উদাত্ত আহ্বান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *