ডিএসইর পরিচালক নির্বাচন ২৪ জানুয়ারি

নিউজ ডেস্ক::দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন আগামী ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ওইদিন বর্তমান পরিচালক রকিবুর রহমানের স্থলে নির্বাচন অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচন পরিচালনার জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে চেয়ারম্যান করে ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছে ডিএসই। কমিশনের অন্য দুই সদস্য হলেন হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এমঅ্যান্ডজেড সিকিউরিটিজ লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক এম. মনজুর উদ্দিন আহমেদ।

নির্বাচনে অংশগ্রহণের জন্য আগামী ২৭ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। আর ২ জানুয়ারি বিকেল ৩টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। একইদিন বিকেল সাড়ে ৫টায় বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচন থেকে সরে দাঁড়াতে ১৩ জানুয়ারি বিকেল ৪টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। একইদিন বিকেল সাড়ে ৫টার মধ্যে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে ভোটারদের তালিকা আগামী ২৬ ডিসেম্বর প্রকাশ করা হবে। আর যাচাই-বাছাই শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ৩১ ডিসেম্বর।

নির্বাচনের দিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত স্টক এক্সচেঞ্জ বিল্ডিং, ৯/এফ মতিঝিল, ঢাকাতে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *