নির্বাচনের আইনশৃঙ্খলার প্রস্তুতি সর্বোত্তম ও চমৎকার: আইজিপি

নিউজ ডেস্ক::মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, আইনশৃঙ্খলা প্রস্তুতি বিগত যেকোনো সময়ের চেয়ে সর্বোত্তম ও চমৎকার রয়েছে। এখন পর্যন্ত যে পরিবেশ আছে, সে রকম শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকলে জাতিকে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পারবো।

বৃহস্পতিবার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠক করে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, আমরা নির্বাচন উপলক্ষে আমাদের পরিকল্পনা সিইসি ও নির্বাচন কমিশনকে অবহিত করেছি। আমাদের সর্বশেষ অবস্থা-পরিস্থিতি ও জাতীয় সংসদ নির্বাচন নিয়ে পুলিশের নিজস্ব পরিকল্পনা কমিশনের সঙ্গে শেয়ার করেছি।

পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে নেই- বিএনপি ও ঐক্যফ্রন্টের এমন অভিযোগ অবাস্তব বলে দাবি করে তিনি বলেন, শুধু পুলিশ নয়, সমস্ত প্রশাসনই এখন কমিশনের নিয়ন্ত্রণে। সুনির্দিষ্ট কোনও অভিযোগ পাওয়া গেলে পুলিশ ব্যবস্থা নিচ্ছে।

বিএনপি প্রার্থীদের প্রচার কাজে বাধা ও গ্রেপ্তারের অভিযোগের বিষয়ে তিনি বলেন, সুনির্দিষ্ট কোনও অভিযোগ পাওয়া গেলে পুলিশ ব্যবস্থা নিচ্ছে। তবে ঢালাও যে অভিযোগ এরকম কিছু আমাদের কাছে নেই। আমরা অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

আইজিপির সঙ্গে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেসুর রহমান, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ও স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ারদার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *