সিলেট-২ আসনে ইলিয়াসপত্নী আউট, মোকাব্বির ইন

138 total views, 1 views today

একাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে বিএনপির প্রার্থী নিখোঁজ ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিতের কারণে এ আসনে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানকে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের চূড়ান্ত প্রার্থী করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঐক্যফ্রন্টের নীতি নির্ধারকেরা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। মোকাব্বির খান এ আসনে সূর্য্য প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর গণফোরামের সভাপতি অ্যাডভোকেট আনছার খান বলেন, ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে মৌখিকভাবে মোকাব্বির খানকে সিলেট-২ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্টে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার আপিল আবেদনের রায় জানার পর আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা চূড়ান্ত করা হবে।

সরকারি চাকরি থেকে অবসরের তিন বছর না হওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রার্থী ও নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করে হাইকোর্ট।

গত বৃহস্পতিবার ওই আসনে জাতীয় পার্টির বর্তমান এমপি ও মহাজোট প্রার্থী ইয়াহইয়া চৌধুরী এহিয়ার এক রিট আবেদনের প্রেক্ষিতে তার মনোনয়ন স্থগিত করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.