‘অধ্যবসায়ের মাধ্যমে নিজেকে শ্রেষ্ট মানুষে পরিণত করতে হবে’

95 total views, 3 views today

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, পৃথিবী তোমাদের দিকে তাকিয়ে আছে। কঠোর অধ্যবসায় ও ইচ্ছাশক্তির মাধ্যমে নিজেদেরকে পৃথিবীর শ্রেষ্ঠ মানুষে পরিণত করতে হবে। সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়বদ্ধতা রেখে এগিয়ে সফল হবে।
সিলেট আইডিয়াল কলেজ, সিলেট-এর উদ্যোগে ‘প্রমোটিং ইয়ুথ লিডারশীপ এন্ড এমপাওয়ারমেন্ট’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বাংলাদেশ সরকারের সর্বক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছে উল্লেখ করে বলেন, বর্তমান সরকারের সূদূরপ্রসারী দৃষ্টিভঙ্গি এবং কর্ম-উদ্দীপনার কারণে মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। দেশের প্রতি কমিটমেন্ট রেখে শিক্ষার্থীরা এগিয়ে গেলে একসময় বাংলাদেশ বিশ্বের উন্নত দেশে পরিণত হবে।

কলেজ অধ্যক্ষ মো. আবুল হাশেমের সভাপতিত্বে শনিবার (৩ নভেম্বর) দুপুরে নগরীর আখালিয়াস্থ নেহারীপাড়ায় অবস্থিত কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক, এম এ জি ওসমানী মেডিকেল কলেজের চর্ম ও যৌনরোগ বিভাগের (অব.) বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মামুন মুহাম্মদ, অ্যানেসথেশিয়া বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. হেলাল উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ।

কলেজের পরিচালনা কমিটির সভাপতি নূরুর রহমানের স্বাগত বক্তব্যে শুরু হওয়া ও বাংলা বিভাগের প্রভাষক মো. আনোয়ার হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্রামীণ জনকল্যাণ সংস্থার প্রধান নির্বাহী জামিল চৌধুরী, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্য কায়েস চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সাদিকুর রহমান, পরে সম্মিলিতভাবে কলেজের শিক্ষার্থীরা জাতীয় সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে ড. এ কে মোমেনকে নিবেদিত কবিতা পাঠ করেন অর্থনীতির প্রভাষক কবি মুক্তার আহমদ এবং সিলেটের ঐতিহ্য নিয়ে গান পরিবেশন করেন কলেজের সাবেক শিক্ষক ব্যাংকার মাহমুদুল হাসান। একেবারে শুরুত অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক রোকেয়া বেগম, মিতু বিশ্বাস, শিউলি বেগম, আফজাল সাদিক, জুয়েল আহমদ জাহিদ, খুররম আজাদ, মাহফুজা কাওসার, শারমিন আক্তার, রাশেদা বেগম, তাসলিমা বেগম, প্রতিমা, রওশন আরা, আবু তাহের শাহিন, রোমানা আক্তার, তামান্না আক্তারসহ স্কুল শাখার শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •