ইলিয়াস আলী একসময় ছাত্রলীগ করতেন: সিলেটে সুলতান মনসুর

172 total views, 1 views today

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা এবং এ জোটের সিলেট সমাবেশের সমন্বয়ক সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেছেন, ‘ইলিয়াস আলী একসময় ছাত্রলীগের রাজনীতি করতেন। এমসি কলেজে থাকা কালে তিনি আমার অধীনে রাজনীতি করতেন। পরে তিনি ঢাকায় গিয়ে ছাত্রদলে যোগ দেন।’ এসময় তিনি সিলেটের মানুষ নানারমকম গণআন্দোলনে বিশেষ ভূমিকা রাখন বলেও উল্লেখ করেন।

বুধবার (২৪ অক্টোবর) বিকেলে সিলেটের রেজিস্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে আওয়ামী লীগের সাবেক এ নেতা এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকারকে উদ্দেশ্য করে বলেন, খেলার টিম ও রেফারি একসাথে চলতে পারে না। হয় খেলা ছাড়ুন না হয় রেফারির ভূমিকা ছাড়ুন।

ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর বলেন, সিলেটের মানুষ কখনই মাথা নিচু করে হাটে নাই। সবসময় মাথা উঁচু করে হাটে। সিলেটের মানুষের টাকাসহ দেশের মানুষের কোটি কোটি টাকা দেশ থেকে বিদেশে পাচার হয়ে যাচ্ছে।

তিনি বলেন, যেটি কারাগার নয় সেটিকে কারাগার বানিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে। সরকার ও সরকার প্রধানকে খালেদা জিয়াকে মুক্তিসহ দেশে সকল প্রকার জুলুম অত্যাচার বন্ধ করে দ্রুত নির্বাচন দেয়ার আহ্বান জানান তিনি।

এসময় তিনি জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে বক্তব্য শেষ করার আগে বলেন, আমি যতদিন বাঁচবো ততোদিন জনগণের সাথেই থাকবো।

এর আগে তিনি তার বক্তব্যের শুরুতে বলেন, সিলেটে এমন কোন দিন নেই যেদিন আমি স্বৈরাচারেরে বিরুদ্ধে কথা বলিনি। এমন কোন দিন নেই যেদিন আমি বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করিনি।

এর আগে দুপুর ১.৫৫ মিনিটে সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও ঐক্যফ্রন্টের সিলেট কর্মসূচির সমন্বয়ক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ পরিচালনায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দাবি আদায়ের আন্দোলনে যাওয়ার পূর্বে প্রথমবারের মতো সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশটি শুরু হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.