সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মালয়েশিয়ায় ৬৫ বাংলাদেশিকে উদ্ধার

139 total views, 2 views today

আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার ৬৫ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে। তারা সবাই পাচারের শিকার বলে ধারণা করা হচ্ছে।

গত মঙ্গলবার অভিবাসন অধিদপ্তর দেশটির নেগ্রি সেমবিলান রাজ্যের বান্দার বারু নিলাই এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

স্থানীয় সময় গতকাল বুধবার গণমাধ্যমকে এই তথ্য দেন অভিবাসন দপ্তরের মহাপরিচালক দাতুক সেরি মুসতাফর আলী। মালয়েশিয়ার একটি অনলাইন সংবাদমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদনে এসব তথ্য দিয়েছে। সেখান থেকে ৩৭৭টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এগুলোর বেশির ভাগই বাংলাদেশি। তবে এখন পর্যন্ত উদ্ধার করা ৬৫ বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি।

গতকাল এক সাংবাদিকদের কাছে দাতুক সেরি মুসতাফর আলী জানান, মালয়েশিয়ায় বিদেশি কর্মী সরবরাহ করে থাকে—এমন একটি প্রতিষ্ঠানের ডরমিটরি থেকে তাদের উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘এসব শ্রমিক ওই কোম্পানির ধোঁকাবাজির শিকার হয়েছেন বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে। এদের তিন থেকে পাঁচ মাস কোনো বেতন দেওয়া হয়নি। উল্টো ধার হিসেবে ৩০০ থেকে ৫০০ রিঙ্গিত দেওয়া হয়েছে।’

অভিযুক্ত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের দুই পরিচালককে আটক করেছে পুলিশ। তাদের দুজনের বয়স ৫১ বছরের কাছাকাছি বলে তিনি জানান। তবে আটককৃত ব্যক্তিদের নাম তদন্তের স্বার্থে উল্লেখ করেননি মুসতাফর আলী।

ওই জায়গা থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে পুলিশ, যেগুলোর মধ্যে মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে প্রতিষ্ঠানটির স্বাক্ষরিত চুক্তির কপিও রয়েছে। সব মিলিয়ে ৬১টি নথি উদ্ধার করা হয়েছে বলে দ্য স্টারের প্রতিবেদনে জানানো হয়।

কমেন্ট
শেয়ার করুন