হাফিজ-ইমাদকে ছাড়াই পাকিস্তান দল

125 total views, 1 views today

খেলাধুলা ডেস্ক::
এশিয়া কাপের মূল দলগুলো আগেই তাদের চূড়ান্ত দল ঘোষণা করেছে। ভারত, বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান এশিয়া কাপের দল দিয়ে দিয়েছে। বাকি ছিল পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে ১৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া এবারের এশিয়া কাপের জন্য পাকিস্তানও দল ঘোষণা করেছে। মঙ্গলবার দেশটির ঘোষিত ১৬ সদস্যের দলে জায়গা পাননি মোহাম্মদ হাফিজ এবং ইমাদ ওয়াসিম।

তবে তারা দেশটির অনুশীলন ক্যাম্পের জন্য ঘোষিত ১৮ সদস্যের প্রাথমিক দলে ছিলেন। হাফিজ অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে খেলা পাকিস্তানের দলে ছিলেন। তবে ফখর জামান এবং ইমাম উল হকের দুর্দান্ত ওপেনিং জুঁটির কারণে দলে সুযোগ পাননি তিনি। এছাড়া পাকিস্তান তাদের ঘোষিত দলে ‘ব্যাক আপ’ ওপেনার হিসেবে শান মাহমুদকে রেখেছে। আর তাই ২০০ ওয়ানডে ম্যাচ খেলা ৩৮ বছর বয়সী হাফিজের জায়গা হয়নি দলে।

হাফিজ অবশ্য ওপেনের পাশাপাশি তিনে এবং চারেও ব্যাট করতে পারেন। কিন্তু বর্তমান পাকিস্তান দলে হাফিজের জন্য ওই জায়গাগুলোও ফাঁকা নেই। পাকিস্তানের জার্সি পরে তিনে দারুণ ব্যাট করছেন বাবর আজম। তিনি মোটামুটি তিনের জন্য সেট হয়ে গেছেন। চারে ব্যাট করছেন শোয়েব মালিক। এমনকি আসিফ আলীর কারণে পাঁচেও জায়গা হচ্ছে না হাফিজের। আর তাই দেশটির ক্রিকেট বোর্ডের নির্বাচকরা এশিয়া কাপের দল থেকে বাদ দিয়েছেন প্রফেসর খ্যাত এই ব্যাটসম্যানকে। এছাড়া পাকিস্তান দলে জায়গা পেয়েছেন হারিস সোহেল।

ঠিক একই কারণে পাকিস্তান দলে জায়গা হারিয়েছেন ইমাদ ওয়াসিম। তার জায়গায় সুযোগ পাওয়া ফামিম আসরাফ ভালো করছেন। পিএসএল থেকে উঠে আসা এই ক্রিকেটার পাকিস্তানের একজন পেস অলরাউন্ডারের অভাব ঘুঁচিয়েছেন। ইমাদের থেকে মোহাম্মদ নওয়াজকে বেশি ভালো মনে করেছে দেশটির নির্বাচকরা।

পাকিস্তান দলের মধ্যে তাদের বোলিং লাইনআপ সবচেয়ে স্থিতিশীল। দলে মোহাম্মদ আমির, হাসান আলি, জুনায়েদ খান এবং শাদাব খান থাকায় এই বিভাগ নিয়ে চিন্তা নেই সরফরাজের দলের। ২৪ বছর বয়সী বাঁ-হাতি পেসার উসমান খান সেনওয়ারি তাতে বাড়তি মাত্রা যোগ করেছেন। এছাড়া আারেক বাঁ-হাতি পেসার শাহিন আফ্রিদি দলে জায়গা পেয়েছেন।

পাকিস্তানের এশিয়া কাপের দল:
ফখর জামান, ইমাম উল হক, শান মাহমুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, হারিস সোহেল, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, ফামিম আশরাফ, হাসান আলী, মোহাম্মদ আমির, জুনায়েদ খান, উসমান সেনওয়ারি, শাহিন আফ্রিদি।

কমেন্ট
শেয়ার করুন
  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares