সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সিলেটের বিয়ানীবাজার সীমান্তে ভারতীয়দের স্থাপনা নির্মাণ বন্ধ করেছে বিজিবি

35 total views, 1 views today

নিজস্ব প্রতিনিধি :: সিলেটের বিয়ানীবাজারের গজুঁকাটা সীমান্তে ভারতীয়দের স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (২ সেপ্টেম্বর) সকালে সীমান্তের ১৩৫৭/১নং পিলারের কাছাকাছি জিরো পয়েন্টের ৩০ গজের মধ্যে ভারতীয়রা ওই স্থাপনা নির্মাণ শুরু করে। এ খবর পেয়ে বিজিবি-৫২ এর অধিনায়ক লে. কর্নেল জামিল আহসান ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শনে যান। এ সময় স্থাপনা নির্মাণের সত্যতা পেয়ে তিনি বিএসএফ সদস্যদের সাথে আলোচনা করেন।

লে. কর্নেল জামিল আহসান জানান, সীমান্ত আইন লঙ্গন করে ভারতীয় নাগরিকরা পাকা টয়লেট নির্মাণের কাজ শুরু করে। আমরা এ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছি এবং বিএসএফের সাথে আলোচনা করি। তখন বিএসএফের সহযোগিতায় ওই স্থানে স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়।

তিনি বলেন, ঘটনাস্থলে টয়লেট নির্মাণের জন্য যে ৩ ফুট দেয়াল নির্মাণ করা হয়েছে তাও ভেঙ্গে ফেলা হবে বলে বিএসএফ তাদের আশ্বস্থ করেছে।

স্থানীয় দুবাগ ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম জানান, সীমান্তের ১৫০ গজের ভিতরে কোন পক্ষের স্থাপনা নির্মাণ আইনের লঙ্গন। এরপরও ভারতীয়রা টয়লেট নির্মাণের চেষ্টা করেছে। সকালে বিজিবি-বিএসএফ আলোচনার পর এখানে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

কমেন্ট
শেয়ার করুন